ইউটিউব থেকে ব্যান হলো নোবেল!

ইউটিউব থেকে ব্যান হলো নোবেল!

বিনোদন ডেস্ক


আলোচিত কণ্ঠশিল্পী মঈনুল আহসান নোবেল এর ‘নোবেল ম্যান’ নামের ইউটিউব চ্যানেলটি ব্যান করা হয়েছে। সাইবার নিরাপত্তা বিষয়ক প্রতিষ্ঠান ওএলডি ম্যাক্সট্যান এর রিপোর্টের ভিত্তিতে নোবলের ইউটিউব চ্যানেলটি বন্ধ করেছে ইউটিউব কর্তৃপক্ষ।

গত শুক্রবার (৭ আগস্ট) সন্ধ্যা ৬টা ২৯ মিনিটে ওএলডি ম্যাক্সট্যানের ফেসবুক পেইজে এক পোস্টে এ তথ্য জানানো হয়েছে।

ম্যাক্সট্যানের ফেসবুক পোস্টে বলা হয়েছে, ‘জনপ্রিয় সারেগামাপা খ্যাত গায়ক ‘মঈনুল আহসান নোবেল’ ওরফে Noble Man এর 1.4M Subscribers এর ইউটিউব চ্যানেল আমাদের গ্রুপের পক্ষ থেকে রিমুভ করা হল।

আরও বলা হয়, কথা দিয়েছিলাম আপনাদের সবার আশা আকাঙ্ক্ষা আর কথা আমরা পূরণ করে ই যাব ও একটি আদর্শ সাইবার স্পেস হিসেবে উপহার দিব।’

এরপর ইউটিউবে ‘নোবেল ম্যান’ নামের চ্যানেলটি আর খুঁজে পাওয়া যায়নি। তবে কিছুক্ষণ পর আবার তাকে ফিরে পাওয়া যায়।

এক পোস্টে বলা হয় ওএলডি ম্যাক্সট্যান’ এর পক্ষ থেকে , ‘নোবেল ম্যান এর ইউটিউব চ্যানেল গতকাল মাস্তানের পক্ষ থেকে রিমুভ করার পর! ইউটিউব কতৃপক্ষের সাথে কথা বলে সে তার চ্যানেল ফিরিয়ে আনে! এতে কষ্ট পাওয়ার কিছুই নেই, চ্যানেল একবার ব্যাক করলে আরও একশ বার রিমুভ করতে পারবো আমরা! আবারও আপডেট শীঘ্রই আসবে।মাস্তানের সাথেই থাকুন।’

কিছুদিন আগে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে কটূক্তি এবং সর্বশেষ ‘বাংলা মিলবে কবে’ গানের গীতিকার ও সুরকার সৈকত চট্টোপাধ্যায়ের সঙ্গে লিখিত চুক্তি ছাড়াই গানটি ইউটিউবে প্রকাশ করেন নোবেল। এরপরেই তার বিরুদ্ধে কপিরাইট আইন লঙ্ঘনের অভিযোগ উঠে।

প্রসঙ্গত,এর আগে বাংলাদেশি যুবক নোবেল কলকাতার জি বাংলায় গান গেয়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। কিন্তু পরবর্তীতে তার বিরুদ্ধে অশ্লীলতা, ঔদ্ধত্যপূর্ণ আচরণ, কপিরাইট আইন ভঙ্গসহ নানা অভিযোগ ওঠে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *