ইবিতে মুুক্তিযুদ্ধভিত্তিক পথনাটক ‘শেফালীর মা’ প্রদর্শিত

ইবি টুডেঃ বিজয়ের মাসকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধভিত্তিক পথনাটক ‘শেফালীর মা” প্রদর্শিত হয়েছে । মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে ডায়না চত্ত্বরে বিশ্ববিদ্যালয় থিয়েটারের আয়োজনে এ পথ নাটক অনুষ্ঠিত হয়।

তরুণ নাট্যকার শাহরিয়ার সোহাগের রচনা এবং বিশ্ববিদ্যালয় থিয়েটারের সদস্য নিশাত উর্মির নির্দেশনায় নাটকে অভিনয় করেন শারমিন সুমি, কুলছুম, অনি আতিকুর রহমান, পিয়াস, মুঈদ, লাবণ্য, জয়, মোসাদ্দেক, সুজন, বিন্দু এবং রিফাত। এছাড়াও নাটকটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিশ্ববিদ্যালয় থিয়েটারের কোষাধ্যক্ষ অনি আতিকুর রহমান এবং সদস্য ফাহিম।

আইন বিভাগের সিনিয়র অধ্যাপক ও বিশ্ববিদ্যালয় থিয়েটারের উপদেষ্টা ড.শাহজাহান মন্ডল এবং বিশ্ববিদ্যালয় থিয়েটারের সভাপতি আশিকুর রহমান বনিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী নাটকটি উপভোগ করেন।

থিয়েটারের সভাপতি আশিকুর রহমান বনি বলেন, ‘বিজয়ের মাসে মুক্তিযুদ্ধ সম্পর্কে সাধারণ শিক্ষার্থীদের মাঝে বিজয়ের বার্তা পৌঁছি দিতে এবং বাঙ্গালী জাতিকে মহান বিজয়ের গৌরবোজ্জল ইতিহাস স্বরণ করিয়ে দিতে বিশ্ববিদ্যালয় থিয়েটার এ পথ নাটক প্রদর্শন করে।

উল্লেখ্য, নাটকটিতে মুক্তিযুদ্ধকালীন সময়ে এবং মুক্তিযুদ্ধ পরবর্তীকালীন সময়ে স্বাধীনতা বিরোধী রাজাকার ও আল-বদরদের দৌরাত্ম এবং তৎকালীন সময়ে নারীদের উপর নির্যাতনের চিত্র তুলে ধরা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment