রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০২:৩৩ অপরাহ্ন

ইবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

  • আপডেট টাইম শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯, ১.৪৩ পিএম
ইবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

ইবি টুডেঃ বিনম্র শ্রদ্ধায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। শনিবার এ উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ, শোক র‍্যালি, স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন এবং আলোচনা সভার মাধ্যমে দিবসটি পালন করেছে কতৃপক্ষ।

শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্মৃতিসৌধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী, প্রোভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয় সূত্রে, সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবন ও আবাসিক হলগুলোর সামনে কালো পতাকা উত্তোলন এবং জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করা হয়। পতাকা উত্তোলন শেষে সকাল পৌনে ১০টার দিকে উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী ও উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমানের নেতৃত্বে একটি শোক র‍্যালি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্মৃতিসৌধের পাদদেশে এসে শেষ হয়।

এ সময় একে একে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম, বিশ্ববিদ্যালয় শাখা বঙ্গবন্ধু পরিষদ, শিক্ষক সমিতি, জিয়া পরিষদ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, প্রেসক্লাব, সাংবাদিক সমিতিসহ বিভিন্ন আবাসিক হল ও বিভিন্ন বিভাগসমূহ স্মৃতিসৌধের পাদদেশে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করে।পরে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া মোনাজাত শেষে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

দিবসটির উদযাপন উপ-কমিটির আহ্বায়ক প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী, বিশেষ অতিথি প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা উপস্থিত ছিলেন।

Advertisements

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today