রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৩:০০ অপরাহ্ন

ইবির সাবেক প্রক্টরের কুশপুত্তলিকা দাহ

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯, ৬.২৩ পিএম

ইবি টুডে : ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানের কুশপত্তলিকা দাহ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা। মঙ্গলবার বেলা ৩ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বরে কুশপত্তলিকা দাহ করেন তারা। এর আগে ড. মাহবুবর রহমানকে প্রশাসনিক সকল পদ থেকে অব্যাহতির দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগ।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানের ছাত্রজীবনে শিবির সংশ্লিষ্টতা ছিল বলে দাবি করে আসছে ছাত্রলীগ। সোমবার একটি বেসকারী টেলিভিশনে ( ডিবিসি) মাহবুবর রহমানের শিবির সংশ্লিষ্টতা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাদার বক্স হল শাখা ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক আসাদুজ্জামান তার বক্তব্যে বলেন মাহবুবর রহমান বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকা অবস্থায় শিবির নিয়ন্ত্রিত সংবাদপত্র পাঠক ফোরমের সদস্য ছিলেন।
এদিকে এই বিষয়টিকে কেন্দ্র করে মঙ্গলবার বেলা ৩ টার দিকে বিক্ষোভ মিছিল ও ড. মাহবুবর রহমানের কুশপত্তালিকা দাহ করে ছাত্রলীগ। দলীয় টেন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করে কর্মীরা। মিছিলটি বিভিন্ন ভবন প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবনের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে ছাত্রলীগ কর্মীরা ড. মাহবুবর রহমানের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন। পরে ডায়না চত্বরে মাহবুবর রহমানের কুশপত্তলিকা দাহ করেন তারা। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে দেখা করেন ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শিশির ইসলাম বাবু, তৌকির মাহফুজ মাসুদ, সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন, সহ-সম্পাদক ফয়সাল সিদ্দিকি আরাফাতসহ বেশ কয়েকজন নেতাকর্মী। এসময় তারা ড. মাহবুবর রহমানের ছাত্রজীবনের শিবির সংশ্লিষ্টতা প্রমানিত হওয়ায় তাকে সকল প্রকার প্রশাসনিক পদ থেকে অব্যাহতি দেওয়ার দাবি জানায়।
সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, ‘বরাবরের মত বলছি তাদের অভিযোগের একটিও প্রমানিত হলে বিশ্ববিদ্যালয় ছেড়ে চলে যাবো। মাদার বক্স হল শাখা ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদকের বক্তব্যর বিষয়ে তিনি বলেন, ‘তিনি সম্পূর্ণ মিথ্যা এবং অবান্তর বক্তব্য দিয়েছেন।’

বিজ্ঞাপন

বার্তা প্রেরক দ্য ক্যাম্পাস টুডের ইবি প্রতিনিধি ইমানুল সোহান

দ্য ক্যাম্পাস টুডে

বিজ্ঞাপন
Advertisements

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today