ইবির সিন্ডিকেট সভায় বঙ্গবন্ধুর নামে ‘সেন্টার অব এক্সিলেন্স’ নামকরণের প্রস্তাব

ইবির সিন্ডিকেট সভায় বঙ্গবন্ধুর নামে ‘সেন্টার অব এক্সিলেন্স’ নামকরণের প্রস্তাব

ডেস্ক রিপোর্ট :দ্বিতীয় বিশ্বযুদ্ধোত্তর টোকিও ট্রাইব্যুনালের বিচারক জাস্টিস ডক্টর রাধাবিনোদ পাল’র নামে আইন অনুষদের নামকরণ এবং বঙ্গবন্ধুর নামে ‘সেন্টার অব এক্সিলেন্স’ এবং প্রস্তাব দিয়েছে কুষ্টিয়ার রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ইসলামি বিশ্ববিদ্যালয়কে(কুষ্টিয়া) আন্তর্জাতিক মানে পৌঁছাতে সরকারের নিকট এমন আশা ব্যক্ত করেন ভার্চুয়াল সভায় উপস্থিত সদস্যর নিকট।

বৃহস্পতিবার (১৮ জুন) সন্ধ্যায় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৫ম তম সভায় এ প্রস্তাবটি গৃহীত হয়।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. শাহাজাহান আলীর সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. ইসমত আরা খাতুনের সঞ্চালনায় ভার্চুয়াল সভায় উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান জনাব হাসানুল হক ইনু এমপি এবং বোর্ড অব ট্রাস্টিজের সদস্য জনাব আফরোজা হক রিনা।

এছাড়াও ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ জহরুল ইসলাম, বোর্ড অফ ট্রাস্টিজের সদস্য সচিব জনাব মুহ. শামসুর রহমান বাবু, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ শহিদুর রহমান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে বিশ্ববিদ্যালয়ের বাজেট পাশের পর সিন্ডিকেটের প্রথম ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয় যেখানে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের থেকে এই প্রস্তাব দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *