রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৮:০৯ অপরাহ্ন

ইবি শিক্ষক সমিতির নির্বাচনে চলছে ভোট গ্রহণ

  • আপডেট টাইম রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯, ১.৩৮ পিএম

ইবি টুডেঃ শান্তিপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির কার্যনিবার্হী পরিষদের নির্বাচন ২০২০ শুরু হয়েছে। নির্বাচন উপলক্ষে চলছে ভোট গ্রহণ।

রবিবার সকাল সাড়ে ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭ নম্বর কক্ষে শুরু হয় এ নির্বাচন। নির্বাচনকে ঘিরে শিক্ষকদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। ভোটগ্রহণ শেষ হবে দুপুর দেড়টায়।

বিজ্ঞাপন

এ বছর নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের দুইটি প্যানেল ও বিএনপি-জামায়ত যৌথ জোট সমর্থিত শিক্ষকদের একটি এবং বিএনপি সমর্থিত শিক্ষকদের অপর একটি সতন্ত্র প্যানেল নির্বাচনে প্রতিদ্বনিদ্বতা করছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, আওয়ামীপন্থী শিক্ষকদের একটি প্যানেলে সভাপতি পদে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. কাজী আখতার হোসেন এবং সাধারণ সম্পাদক পদে ইইই বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান লড়ছেন।

বিজ্ঞাপন

আওয়ামীপন্থী শিক্ষকদের অপর প্যানেলে সভাপতি পদে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজম্যান্ট বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুল আরেফিন এবং সাধারণ সম্পাদক পদে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল হক স্বপন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে বিএনপি-জামায়াত সমর্থিত যৌথ প্যানেল থেকে সভাপতি পদে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন এবং আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান সাধারণ সম্পাদক পদে লড়ছেন।

বিজ্ঞাপন

এদিকে বিএনপি সমর্থিত একটি স্বতন্ত্র প্যানেল থেকে সভাপতি পদে লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান এবং সাধারণ সম্পাদক পদে ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. শরফরাজ নওয়াজ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনের সার্বিক বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড.সরওয়ার মুর্শেদ বলেন, ‘সু্ষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। সবার সহযোগিতা পেলে আশা করি একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পারব।’

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today