ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান বেঁচে ফিরুক

ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান বেঁচে ফিরুক

শাফিউল কায়েসঃ নাম আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। একসময় রংপুরের ক্রিকেট অঙ্গনে সবার পরিচিত ছিলেন তিনি। অনূর্ধ্ব-১৯ জাতীয় ক্রিকেট দলে সুযোগ পেয়েছিলেন। বর্তমানে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত ও প্রিয় একজন ইসলামী বক্তা

এক সময় ক্রিকেটের মাধ্যমে বেশ পরিচিতি থাকলেও এখন তিনি বর্তমান সময়ের অন্যতম আলোচিত ও জনপ্রিয় ইসলামী বক্তা। আবু ত্ব-হা মুহাম্মদ আদনান এর বাবা-মা মারা যাওয়ার পড় বেড়ে ওঠেন রংপুর নগরীর সেন্ট্রাল রোডে নানার বাড়িতে।

করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট সনাক্ত করেছে চবির গবেষকদল

রংপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের গন্ডি পেরিয়ে ভর্তি হন রংপুর কারমাইকেল কলেজে। অনার্সে ফিলোসফি নিয়ে পড়াশোনা করেছেন। একজন মেধাবী ছাত্রও বটে, মাস্টার্সে ফিলোসফিতে ফার্স্টক্লাস পান তিনি। অনার্সে পাড়াকালীন ধর্মের দিকে ধীরে ধীরে ঝুঁকে পড়েন রংপুরের ক্রিকেট অঙ্গনে পরিচিত এই ক্রিকেটার। সদাহাস্যোজ্জ্বল ও মিশুক ছিলেন আদনান।

প্রাতিষ্ঠানিকভাবে কোনো আরবি প্রতিষ্ঠানে না পড়লেও ইসলাম ধর্মের প্রচুর বই পড়তেন এবং গবেষণা করতেন। ফিলোসফিতে মাস্টার্স করা ছাত্র অল্প দিনেই হয়ে ওঠেন একজন ভালো ইসলামী বক্তা। আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ধর্মীয় উগ্রবাদকে সমর্থন করতেন না।

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে গবেষক হিসেবে ডাক পেয়েছেন শাবিপ্রবি শিক্ষার্থী ইবনে সিনা

এখন দুঃখের বিষয় হচ্চ গত বৃহস্পতিবার (১০ জুন) দিবাগত রাত থেকে নিখোঁজ তিনি। ৩১ বছর বয়সী এই বক্তা নিখোঁজের পর থেকে রংপুরে চলছে ব্যাপক জল্পনা-কল্পনা। এখন পর্যন্ত খোঁজ মেলেনি তার।

আদনানের পরিবার গণমাধ্যমকে জানিয়েছে, নিখোঁজ হওয়ার সময় তার সঙ্গে গাড়িচালকসহ আরও তিনজন সহকর্মী ছিলেন। সেই তিনজন সহকর্মী এবং গাড়িটিরও কোনো খোঁজ পর্যন্ত পাওয়া যাচ্ছে না ।

প্রিয় ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান আমাদের বেঁচে ফিরুক এই চাওয়া, চিন্তামুক্ত হোক তার পরিবার। ধর্মীয় উগ্রবাদকে সমর্থন না করা বক্তার বক্তব্য আরও শুনতে চাই আমরা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment