শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০১:২৫ পূর্বাহ্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ব্লাস্টের দিনব্যাপী পোস্টার প্রতিযোগিতা অনুষ্ঠিত

  • আপডেট টাইম সোমবার, ২৮ অক্টোবর, ২০১৯, ১০.৩৮ পিএম

ইবি টুডেঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ব্লাস্টের উদ্যোগে ব্লাস্টের প্রীতি প্রজেক্টের সেফ স্পেস গ্রুপের সদস্যদের জন্য দিনব্যাপী পোস্টার প্রতিযোগিতা-২০১৯ এ ক্রেস্ট ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. জহুরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন উর রশিদ আসকারী বলেন, বিশ্ববিদ্যালয় আজ মেয়ে শিক্ষার্থীদের জন্য অভয়ারান্য। তিনি বলেন, নারীর ক্ষমতায়নের সূচকে পৃথিবীর অনেক দেশের থেকে এগিয়ে বাংলাদেশ। মেয়েরা প্রকৃতিগতভাবে পুরুষের অনেক উর্দ্ধে। কারন তারা মায়ের জাতি।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান বলেন, আমাদের প্রধানমন্ত্রী যে আলোকে দেশ পরিচালনা করে যাচ্ছেন সেখানে নারীর ক্ষমতায়নে আজ বৈপ্লবিক পরিবর্তন এসেছে। কোন কাজে আজ আমাদের মেয়েরা পিছিয়ে নেই। তারা পুরুষের সাথে কাধে কাধ মিলিয়ে ভিশন ২০-২১ ও রুপকল্প-২০৪১ বাস্তবায়নে অবদান রেখে চলেছে।

উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা বলেন, আইনের দৃষ্টিতে সকলের অধিকার সমান তাই আইনের প্রয়োগ সমবন্টিত হলে সমাজ থেকে দ্রুত লিঙ্গ বৈষম্য অপসারন করা সম্ভব। তিনি বলেন, একটি সুখী সমৃদ্ধ দেশ গড়তে হলে আইনের সমতা সবার জন্য নিশ্চিত করতে হবে। তিনি ব্লাস্টের এ উদ্যোগকে সাধুবাদ জানান। তিনি আরো বলেন, এ ধরনের অনুষ্ঠান কেবল আইনের শির্ক্ষাথীদের জন্যই নয় বিশ্ববিদ্যালয়ের সকল শির্ক্ষাথীকেই সমৃদ্ধ করবে।

এছাড়াও উপস্থিত ছিলেন,সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, ব্লাস্টের কুষ্টিয়া ইউনিটের সমন্বয়কারী ও ব্লাস্টের উপদেষ্টা কমিটির সদস্য এ্যাডভোকেট শংকর মজুমদার, ব্লাস্টের প্রীতি প্রজেক্টের কো-অর্ডিনেটর শারমিন সেতু, ল’ এন্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক বনানী আফরিন ও মেহেদী হাসান এবং সমাজকল্যান বিভাগের প্রভাষক আসমা সাদিয়া রুনা, এডিশোনাল রেজিস্ট্রার ড. নওয়াব আলী খান প্রমুখ।

উল্লেখ্য, শেষে প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে ক্রেস্ট ও পুরস্কার বিতরন করা হয়। দিনের প্রথমভাগে অনুষ্ঠানের শুরুতে বিভিন্ন ধরনের পোস্টার প্রদর্শিত হয় পোস্টার কমপিটিশনের বিষয় ছিল ‘মানবাধিকার ও আইন এবং লিঙ্গ ও বৈষম্য’।

দ্য ক্যাম্পাস টুডে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today