সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১১:১৭ পূর্বাহ্ন

‘উইমেন পিস ক্যাফে’ বসন্তকে বরণ করলেন সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে

  • আপডেট টাইম শনিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২০, ৯.১২ পিএম
'উইমেন পিস ক্যাফে' বসন্তকে বরণ করলেন সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে

ফজলুল হক পাভেল, জাককানইবি প্রতিনিধি


দিনভর নানা খুনসুটি ছুটাছুটি লাফালাফি আর শৈশবের নানা খেলাধুলা, আড্ডা-গান আর শিশু স্বাস্থ্য বিষয়ক ক্যাম্পেইন এর মধ্যে দিয়ে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে বসন্ত উৎসবে মেতেছিল জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উইমেন পিস ক্যাফে।

উৎসব আয়োজনে শিশুদের আনন্দ একেবারে অকৃত্রিম আর মায়াময় আর তাই শিশুদের হাসিতে শান্তির বার্তা একটু ভিন্নমাত্রায় গতকাল বিকেলে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল কেন্দ্রীয় খেলার মাঠে ইউমেন পিস ক্যাফে এবং নির্ভয় ফাউন্ডেশন এর যৌথ অংশগ্রহণে “নতুন কুড়িদের জন্য ভালবাসা” শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে শিশুদের সাথে ভালোবাসা বিনিময় করে তারা।

রঙ্গিন ফাল্গুন থেকে যারা অনেক দূরে, যে সকল শিশুরা প্রতিনিয়তই বঞ্চিত হয় ভালোবাসা থেকে সেইসব শিশুদের মাঝে ভালোবাসার আবেশে বসন্তের রঙ ছড়িয়ে দিয়ে ভালবাসায় কাছে টেনে নিয়ে হাসি মুখের শান্তি বার্তা পৌঁছে দিতেই এই আয়োজন।

তারা সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে মেতে উঠেন বিভিন্ন ধরনের খেলাধুলা, আড্ডা, গানে। এরপর একে একে চলে শিশু স্বাস্থ্য বিষয়ক ক্যাম্পেইন এবং খাবার বিতরণ করেন।

উল্লেখ্য, উইমেন পিস ক্যাফে শান্তিপূর্ণ সমাজ প্রতিষ্ঠায় নারী ক্ষমতায়ন, নারীদের উদ্ভাবনী চিন্তার প্রয়োগ-বাস্তবায়ন এবং নারী উদ্যোক্তা তৈরিতে একটি সৃষ্টিশীল প্লাটফর্ম হিসেবে বিশ্ববিদ্যালয়ে কাজ করে যাচ্ছে এবং ইউএন উইমেনের এমপাওয়ার্ড উইম্যান পিসফুল কমিউনিটিজ প্রকল্পের দ্বিতীয় অধ্যায়ের আওতায় সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস (সিপিজে), ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় দেশে প্রথমবারের মতো দুইটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি ও বেরোবি) প্রতিষ্ঠিত হয় এই পিস ক্যাফে।

সুন্দর এই আয়োজনে উপস্থিত ছিলেন নির্ভয়ের উপদেষ্টা ফোকলোর বিভাগের বিভাগীয় প্রধান মোঃ বাকীবিল্লাহ, নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোঃ আসিফ ইকবাল আরিফ এবং লোক পরিচালনা ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক এবং উইমেন পিস ক্যাফের চিফ মেন্টর মোঃ অলি উল্লাহসহ নির্ভয় কেন্দ্রীয় কমিটি ও জাককানইবি কমিটির সদস্যরা, উইমেন পিস ক্যাফের সদস্য ও অন্যান্য ভলান্টিয়ারগণ উপস্থিত ছিলেন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today