উত্তেজনার মুখে সিন্ডিকেট সভা স্থগিত করলো (রাবি) প্রশাসন

উত্তেজনার মুখে সিন্ডিকেট সভা স্থগিত করলো (রাবি) প্রশাসন

দ্যা ক্যাম্পাস টুডেঃ রাবিতে তৃতীয় দিনের মত উত্তেজনা মুখে সিন্ডিকেট সভা স্থগিত করেছে প্রশাসন। রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অধ্যাপক এম আব্দুস সোবহানের শেষ সিন্ডিকেট সভা মঙ্গলবার (৪ মে) সকাল দশটায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো তার নিজ বাসভবনে।সকালে উপাচার্য ভবনের সামনে অবস্থান নেন ছাত্রলীগের নেতাকর্মীরা । উপাচার্য ভবনে শিক্ষকদের প্রবেশ পথে বাঁধা দেয় ছাত্রলীগ নেতাকর্মীরা।

সিন্ডিকেট বানচাল করার জন্য অবস্থান নিয়েছেন রাবি উপাচার্য বিরোধী প্রগতিশীল শিক্ষক সমাজের সদস্যরা। প্রগতিশীল শিক্ষক সমাজের সদস্যরা বলছেন, তারা কোনোভাবেই সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হতে দিবেন না। আর ও জানিয়েছেন সিন্ডিকেটের মাধ্যমে (রাবি) উপাচার্য অন্যায়ভাবে ‘গণনিয়োগ’ দিতে পারেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক তারেক নূর বলেন, উপাচার্যের বাসভবনে সিন্ডিকেট সদস্যরা অবস্থান করছেন। আজ সভা শুরু হওয়ার কথা, তবে সভা শুরু হয়েছে কিনা, সেটি তিনি বলতে পারেননি।

এদিকে বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু জানান, কিছুক্ষণ আগেই (রাবি) প্রশাসনের পক্ষ থেকে সিন্ডিকেট সভা স্থগিতের ঘোষণা দেওয়া হয়েছে।

জানতে চাইলে প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান সিন্ডিকেট সভা স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সকাল সোয়া ১০টার দিকে সিন্ডিকেট সভা স্থগিতের ঘোষণা দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ে যেকোনো প্রকার অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় ব্যবস্থা নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বজায় রাখতে সকলের কাছে সহযোগিতা কামনা করা হচ্ছে।

রাবি উপাচার্যের এই সিন্ডিকেটকে ঘিরে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে উপাচার্যের বাসভবনের সামনে। ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতাকর্মীরা অবস্থান নিয়েছে উপাচার্যের বাসভবনের সামনে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *