মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১১:৩০ পূর্বাহ্ন

উদ্বোধনের অপেক্ষায় রাবির শেখ রাসেল মডেল স্কুল

  • আপডেট টাইম রবিবার, ৩ জানুয়ারী, ২০২১, ৪.০৮ পিএম

ওয়াসিফ রিয়াদ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তানের নামে নির্মিত ‘শেখ রাসেল মডেল স্কুল’-এর নির্মাণ কাজ সম্পন্ন। ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ অত্যাধুনিক এই স্কুলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

পরবর্তীতে গত বছরের ৫ জুলাই জুবেরী ভবন সংলগ্ন মাঠে ১.৩ একর জমির ওপর ৪ তলা বিশিষ্ট ভবনটির নির্মাণ কাজের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে স্কুলটি এখন উদ্বোধনের অপেক্ষায়।

উদ্বোধনের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, ‘স্কুলটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা তাঁর সাথে যোগাযোগ করে সময় চেয়েছি। স্বশরীরে না হলেও ভার্চুয়্যালি প্রধানমন্ত্রীর উপস্থিতিতে স্কুলের উদ্বোধন করা হবে। এক্ষেত্রে উদ্বোধনের তারিখ নির্দিষ্ট করে বলা সম্ভব হচ্ছে না।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, স্কুলের নির্মাণ ব্যয় স্বরূপ ১১ কোটি ৭৭ লক্ষ ১২ হাজার ৭৭ টাকা বাজেট করা হয়েছিল। পরবর্তীতে বিভিন্ন খাতে বাজেটের পরিমাণ কিছুটা বৃদ্ধি পেয়েছে। স্কুলটির ডিজাইন করেছে ঢাকার কন্সট্রাকশন প্রতিষ্ঠান ডেভেলপমেন্ট ডিজাইন কনসালটেন্ট লিমিটেড (ডিডিসি) এবং বিশ্ববিদ্যালয় প্রকৌশল দপ্তরের তদারকিতে নির্মাণ কাজ সম্পন্ন করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান ‘শিকদার কনস্ট্রাকশন এন্ড বিল্ডার্স’।

বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) খন্দকার শাহরিয়ার রহমান জানান, স্কুল নির্মাণের সকল কাজ সম্পন্ন হয়েছে। অত্যাধুনিক এই স্কুলে প্রচলিত সুবিধা ছাড়াও বঙ্গবন্ধু কর্নার, আইটি রুম, অন্তঃকক্ষ খেলাধুলার ব্যবস্থা, উন্মুক্ত মঞ্চ, অগ্নি নির্বাপণ ব্যবস্থা, অভিভাবকদের বসার জায়গা এবং খেলার মাঠ থাকবে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদ বলেন, করোনা মহামারিতে নির্মাণ শ্রমিকেরা তাদের কাজ বন্ধ রাখে নি। তাই কাজটি দ্রুতই শেষ করা সম্ভব হয়েছে। এখন স্কুলটি উদ্বোধনের উপযোগী হয়েছে। বিশ^বিদ্যালয় প্রশাসন সুবিধামত সময়ে উদ্বোধন করতে পারবে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today