উপাচার্যসহ গুরুত্বপূর্ণ পদে নিয়োগের দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

ববি টুডেঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ে(ববি) উপাচার্যসহ শীর্ষ প্রশাসনিক পদে নিয়োগের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে তারা এ মানববন্ধন করেন।

বর্তমানে বরিশাল বিশ্ববিদ্যালয়ে উপচার্যসহ শীর্ষ পাঁচ পদ শূন্য থাকায় অভিভাবকহীন হয়ে পড়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়।অচল হয়ে পরছে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম।

উপাচার্য, উপ-উপাচার্য, ট্রেজারার, রেজিস্ট্রার ও প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক এ গুরুত্বপূর্ণ পদসমূহই শূন্য।স্থগিত রয়েছে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা।এতে সেশন জট আরও বাড়ারও আশঙ্কা করছেন শিক্ষার্থীরা।

এছাড়াও আটকে আছে বিভিন্ন বিভাগের পরীক্ষা ও ফলাফল। শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের মাঝেও গা ছাড়া ভাব দেখা যখন।
এসব সমস্যা থেকে উত্তরণের লক্ষ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এ মানববন্ধনের আয়োজন করেন।

উক্ত মানববন্ধনে মানববন্ধনে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী লোকমান হোসেন বলেন, “বরিশাল বিশ্ববিদ্যালয়ে গুরুত্বপূর্ণ ৫ টি পদে লোকবল না থাকা সত্যিই বেদনাদায়ক। উচ্চশিক্ষার নবীন এই প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদ শূন্য থাকায় আমরা শিক্ষার্থীরা যেমন হতাশ তেমনি জাতির কাছেও এটা একটি উদ্বেগের বিষয়।

তিনি আরো বলেন, “উপাচার্য না থাকায় প্রশাসনিক কাজে নানা জটিলতায় পড়তে হচ্ছে। সেশনজটের আশংকা বাড়ছে। এভাবে একটা বিশ্ববিদ্যালয় চলতে পারে না।”

মানবন্ধনে শিক্ষার্থীরা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানান, ‘বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য,ট্রেজারার সহহ গুরুত্বপূর্ণ যে প্রশাসনিক পদখালি রয়েছে সেগুলোতে দ্রুত নিয়োগ দিয়ে বিশ্ববিদ্যালয়ের নিয়মিত পরিবেশ ফিরিয়ে দিতে।’



সংবাদ প্রেরক দ্য ক্যাম্পাস টুডে’র ববি প্রতিনিধি ফারিয়া জাহান।



সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment