শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:৩৯ অপরাহ্ন

উপাচার্য কলিমউল্লাহর দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ শনিবার

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১, ৭.৪২ পিএম

বেরোবি প্রতিনিধিঃ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহর অনিয়ম-দুর্নীতি ৭৫৮ পৃষ্ঠার শ্বেতপত্র আগামী ১৩ মার্চ (শনিবার) প্রকাশ করা হবে।

সেদিন বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় উপাচার্যবিরোধী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিদের বৃহৎ সংগঠন অধিকার সুরক্ষা পরিষদ সংবাদ সম্মেলন করে শ্বেতপত্র প্রকাশ করবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১১ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সংগঠনের আহবায়ক অধ্যাপক ড. মতিউর রহমান বলেন, নাজমুল আহসান কলিমউল্লাহ এই বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে যোগদানের পর থেকে প্রতিটি ক্ষেত্রেই দুর্নীতি করেছেন। উপাচার্যের বিভিন্ন অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার ৭৫৮ পৃষ্ঠার একটি শ্বেতপত্র আগামী ১৩ মার্চ প্রকাশ করা হবে।

বিজ্ঞাপন

শ্বেতপত্রে অন্তর্ভুক্ত উপাচার্যের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে তিনি বলেন, উপাচার্য ইউজিসির নির্দেশনা অমান্য করে জনবল নিয়োগ, শিক্ষক ও জনবল নিয়োগে দুর্নীতি ও অনিয়ম, প্রধানমন্ত্রীর বিশেষ উন্নয়ন প্রকল্পের কাজে দুর্নীতি, নিয়োগ বোর্ডের সভাপতি ভিসি হয়েও অনুপস্থিতি থাকা, ইচ্ছেমত পদোন্নতি, আইন লঙ্ঘন করে একাডেমিক প্রশাসনিক পদ দখল ও ক্রয় প্রক্রিয়ায় নীতিমালা লঙ্ঘন, উপাচার্যের অননুমোদিত ও অনিয়মতান্ত্রিক ফাউন্ডেশন ট্রেনিং, ঢাকাস্থ লিয়াজোঁ অফিসে অতিরিক্ত খরচ, অবকাঠামোগত সীমাবদ্ধতা, চরম শিক্ষক সংকটসহ নানান অনিয়ম- স্বেচ্ছাচারিতার অভিযোগ রয়েছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today