রবিবার, ১৩ জুন ২০২১, ০১:০০ অপরাহ্ন

উষ্ণ অভ্যর্থনায় সিক্ত হাবিপ্রবির উন্নয়ন অধ্যয়ন দ্বিতীয় ব্যাচ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০, ৯.২০ পিএম

তানভির আহমেদ, হাবিপ্রবি প্রতিনিধি


হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) উন্নয়ন অধ্যয়ন বিভাগের দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে তিনটা থেকে শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদের ডীন প্রফেসর নওশের ওয়ান, উন্নয়ন অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ফাহিমা খানম, সহকারী অধ্যাপক মোঃ জুয়েল আহমেদ সরকার, সজীব কুমার রায়, মুজাহিদুল ইসলাম, মোঃ মাহবুব চৌধুরী, নাসরিন নাহার বিথী, অর্থনীতি বিভাগের শিক্ষক সহকারী অধ্যাপক মোঃ জাকারিয়া, বিভাগের প্রথম ও দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে প্রফেসর ড. ফাহিমা খানমের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে ডীন নওশের ওয়ান নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ” একটি বিশ্ববিদ্যালয় মানুষকে পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তোলে। মুক্ত জ্ঞানচর্চার এ স্থানে তোমাদের পারিপার্শ্বিকতা থেকে শিক্ষা নিতে হবে। চলতে হবে বুঝে শুনে, কোনটা তোমার জন্য উপযোগী আর কোনটা নয় নিজেকেই বুঝতে হবে ।

উন্নয়ন অধ্যয়ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অত্যন্ত অগ্রগামী। তোমরা পড়াশোনার পাশাপাশি নিজেদের সুপ্ত প্রতিভা বিকাশ করে বাংলাদেশের পাশাপাশি বিশ্বমানচিত্রে পদাঙ্ক অঙ্কিত করবে এটাই আমার বিশ্বাস মনে রাখবা দেশের সাধারণ মানুষের টাকায় তোমরা উচ্চশিক্ষা অর্জন করছো, সমাজ ও দেশের প্রতি এই দায়বদ্ধতা থেকে ভালো কাজ করবে। জ্ঞানার্জনে অধ্যাবসায়ী আর ব্যাবহারে বিনয়ী আচরণ প্রকাশ করবে”।

বিভাগের শিক্ষকগণ তাদের বক্তব্যে উন্নয়ন অধ্যয়ন বিভাগকে একটি মাল্টি ডিসিপ্লিনারি সাবজেক্ট হিসেবে অভিহিত করে বলেন, ‘আজকের নবীন আগামীর প্রবীন, নবীন শিক্ষার্থীদের নৈতিক, মানবিক গুণাবলি অর্জনের পাশাপাশি যোগ্য মানুষ হয়ে গড়ে ওঠতে হবে। বড়দের সন্মান ছোটদের স্নেহ চরিতে লালন করতে হবে । ছাত্র শিক্ষক সু-সম্পর্ক বজায় রাখার উপরও জোর দেন বক্তারা। অনুষ্ঠানে চমক হিসেবে ছিলো নবীন শিক্ষার্থীদের দ্বারা বিভাগের প্রথম ব্যাচকে ফুল দিয়ে বরণ করে নেওয়া।

অনুষ্ঠানের শেষাংশে দেশীয় সংস্কৃতির আলোকে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন বিভাগের উভয় ব্যাচের শিক্ষার্থীরা।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today