এলাকার বখাটেদের হামলায় সপরিবারে রক্তাক্ত ববি শিক্ষার্থী; জীবন ঝুঁকিতে মা-বোন

এলাকার বখাটেদের হামলায় সপরিবারে রক্তাক্ত ববি শিক্ষার্থী; জীবন ঝুঁকিতে মা-বোন

ববি প্রতিনিধি


এলাকার বখাটে যুবকদের গণআক্রমনে স্বপরিবারে জীবন ঝুঁকিতে পড়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আমির হামজা।

ঘটনাটি ঘটেছে গত পরশু রবিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে তার নিজ বাড়ি যশোর জেলার ঝিকরগাছা থানার অন্তর্গত কুলিয়া গ্রামে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কমিউনিটি ফেইসবুক গ্রুপ লিংকার্সের মাধ্যমে আজ মঙ্গলবার বিষয়টির বিবরণ দেন তিনি। যেখানে তাদেরকে সপরিবারে মেরে রক্তাক্ত করার অভিযোগ করেন।

এলাকায় পারিবারিক ভাবে তাদেরকে অনেক আগে থেকেই কোনঠাসা করা হতো যার মূল কারন ছিলো তার বাবার মানসিক ভারসাম্যহীনতা। তাদের বাড়ির পাশে কিছু বখাটে মাদক সেবন ও ক্যারাম আড্ডা দেওয়ায় নিজেদের অসুবিধার কথা তাদের জানালে উল্টো ভয় প্রদান করায় ইউএনএর সহায়তা নেন আমির হামজা।

তৎকালীন ইউএনএ- এর সহায়তায় কিছুদিন দমে থাকলে তার বদলী হওয়ার পরেই আগের মতো আগ্রাসী হয়ে ওঠে তারা। গত পরশু রবিবার সন্ধ্যা ৬:৩০ এর দিকে বাড়ির জমিতে বসে থাকা অবস্থায় তার মায়ের দিক লক্ষ করে ফুটবল নিক্ষেপ করে পরবর্তীতে এবং তার মা মাফ চাওয়ার পূর্বে বল ফেরত দেবে না বলে জোড় করায় দলবলসহ বৃদ্ধাকে লাঠি ও অন্যান্য অস্ত্র দিয়ে মারধর শুরু করে একপর্যায়ে তাকে বাঁচাতে আসলে তার মাস্টার্স পাস বোন ও তাকে চরম ভাবে আহত করা হয় বলে জানান তিনি। এছাড়াও নিকটস্থ পুলিশ ফাঁড়িতে যোগাযোগ করা হলে পাগলের ছেলে বলে কর্ণপাত করেনি।

নিদারুণ সংগ্রামে লেখাপড়া করুয়া আমির হামজা জানান, আগের ইউএনএ তাদের ক্যারাম খেলা ও আড্ডা ডিসমিস করে দেওয়ার তাদের আক্রোশে এমন করেছেন তারা এছাড়া এলাকাবাসী হাসি তামাশা দিয়ে উড়িয়ে দিয়েছে। স্থানীয় মেম্বারকে বললে সে বলেছে, পাগলের ছেলে হয়ে প্রতিবাদ করতে জাস কেন?

এ বিষয়ে স্থানীয় উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমান তার নিকট অভিযোগ আসেনি বলে জানান, যারা এসকল কর্মকান্ড করেছে তারা ফৌজদারি অপরাধ করেছে অভিযোগের ভিত্তিতে সে অনুযায়ী পুলিশি সহযোগিতা এবং নির্যাতিতদের চিকিৎসা সহোযোগিতা করা হবে।

এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বলেন ” আমি উক্ত থানায় যোগাযোগ করেছি সিনিয়র এ এসপির সাথে আমার কথা হয়েছে সে আমাকে পরবর্তীতে ম্যাসেজও করেছে বিষয়টি সর্বোচ্চ প্রায়োরিটি দেওয়া হবে বলে জানিয়েছেন এবং তার যদি মনে হয় সে কোথাও আইনীয় সহায়তা পাচ্ছে না তাহলে এ বিষয়ে আরো ব্যাবস্থা গ্রহণ করবো।”

এছাড়াও বিষয়টি অবহিত হওয়ার সাথে সাথে তাৎক্ষণিক কিছুটা আর্থিক সহায়তা করেছেন বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *