শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১১:২৪ পূর্বাহ্ন

এসএসসি পরীক্ষায় নকল সরবরাহ, শিক্ষকসহ ৪ জনের কারাদণ্ড

  • আপডেট টাইম বুধবার, ১২ ফেব্রুয়ারী, ২০২০, ৩.৩৩ পিএম
এসএসসি পরীক্ষায় নকল সরবরাহ, শিক্ষকসহ ৪ জনের কারাদণ্ড

ক্যাম্পাস টুডে ডেস্ক


এসএসসি পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহের চেষ্টার দায়ে একজন শিক্ষকসহ চারজনকে একমাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রোকসানা খাতুন জানান, দণ্ডপ্রাপ্তদের নড়াইল জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

মঙ্গলবার নড়াইলের কালিয়া উপজেলার বড়দিয়ায় এসএসসি পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহের চেষ্টার দায়ে দুপুরে কালিয়ার সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিবুল আলম এই আদেশ দেন।

জানা গেছে, মঙ্গলবার কালিয়া উপজেলার নড়াগাতী থানার বড়দিয়া মুন্সি মানিক মিয়া ডিগ্রি কলেজ কেন্দ্রে এসএসসির সাধারণ গণিত পরীক্ষা চলছিল। গণিত পরীক্ষা চলাকালীন কতিপয় ব্যক্তি কর্তৃক পরীক্ষার হলে নকল সরবরাহ ও পরীক্ষায় বিঘ্নসৃষ্টির অপতৎপরতার খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিবুল আলমের নেতৃত্বে বড়দিয়া মুন্সি মানিক মিয়া ডিগ্রি কলেজ কেন্দ্রে অভিযান চালান হয়। এসময় সেখান থেকে আটক করা হয় পাঁচ জনকে। পরে বড়দিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বি এম আশিকুজ্জামানসহ আটককৃত চারজনকে একমাস করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত এবং এক জনকে মুচলেকা নিয়ে তার পরিবারের জিম্মায় দিয়ে দেয়া হয়।

এবিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিবুল আলম জানান, অভিযুক্তদের কাছে গণিতের যে প্রশ্ন পাওয়া গেছে, তা প্রিন্ট করা কপি। ধারণা করা হচ্ছে, পরীক্ষার হল থেকে মোবাইল ফোনের মাধ্যমে কে বা কারা এই প্রশ্ন কম্পিউটারের দোকানে পাঠিয়েছিল। পরে তা সমাধান করে কেন্দ্রে পাঠানোর চেষ্টা চলছিল।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today