বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১০:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরেনাম ::
পাবলিক বিশ্ববিদ্যালয়ে সেমিস্টার ফাইনাল পরীক্ষা নিয়ে এতো গড়িমসি কেন? বিয়ে করলেন অর্ণব ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি, বহিষ্কার নোবিপ্রবির আলোচিত দুই শিক্ষার্থী বিনামূল্যে ইন্টারনেট ও ১০টাকায় সিম পাচ্ছে চবি শিক্ষার্থীরা বশেমুরবিপ্রবিতে ভর্তির দাবিতে দ্বিতীয় দিনের মত অনশনে ভর্তিচ্ছুরা নোবিপ্রবি: দুই শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কারের দাবীতে দ্বিতীয় দিনের মতো চলছে অবস্থান কর্মসূচি “গুলশান আরা সিটি” নাকি জগন্নাথের “তিব্বত হল”? সেশন জট থেকে আমাদের বাঁচান ধর্ম নিয়ে কটুক্তি করায় নোবিপ্রবির চার সংগঠন থেকে প্রতীক মজুমদারকে বহিষ্কার জবিতে তিথী সরকার কে স্থায়ী বহিষ্কারের দাবিতে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান

এ দেশে আইনের শাসন নেই, বিচার নেই : ব্রিফিংয়ে নুর

  • আপডেট টাইম মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০, ১১.১৩ এএম

ডেস্ক রিপোর্ট


ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ডিবি কার্যালয় থেকে বের হয়ে গণমাধ্যমে বলেন, ‘এদেশে বিচার নেই, আইনের শাসন নেই, গণতন্ত্র নেই। আজকে যে মাইর খাইলাম সে বিচার জনগণের কাছে দিলাম’।

গতকাল রাতে ডিবি কার্যালয় থেকে মুক্তি পেয়ে গণমাধ্যমে ব্রিফিংকালে এ বক্তব্য দেন নুর।

এসময় নুর বলেন, ‘আপনারা দেখেছেন মিথ্যা মামলার প্রতিবাদে আমাদের তাৎক্ষণিকভাবে একটি বিক্ষোভ মিছিল হয়। শান্তিপূর্ণভাবে মিছিল শেষ করে বিশ্ববিদ্যালয় থেকে মৎস্য ভবনের দিকে আসছিলাম তখন পুলিশ অতর্কিতভাবে লাঠি, কাঠ, রড, হকিস্টিক দিয়ে হামলা করে। একেবারে সিনেমা স্টাইলে জাম্প করে আমার ঘাড়ে লাথি মারে। অনেকে গুরুতর আহত হয়েছে’।

তিনি আরও বলেন, ‘আমাদেরকে মুচলেকা দিয়ে ছেড়ে দিয়েছে। কিন্তু আমরা বুঝলাম না আমাদের কেন গ্রেফতার করা হয়েছে, কেনইবা ছাড়া হলো, কেনইবা আমাদের ওপর এভাবে হামলা করা হয়েছে। আমরা অনেক সময়ই হামলা-মামলার শিকার হয়।

কিন্তু দেশে যা ঘটে তার সঙ্গে প্রশাসন-রাষ্ট্রযন্ত্রের অঙ্গের সঙ্গে কাজেকর্মে কারও মিল নেই। এজন্য একজন গ্রেফতার করে, একজন মারে আরেকজন ছাড়ে’।

প্রসঙ্গত,  এর আগে সোমবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৮টার দিকে তাকে গ্রেফতার করা হয়। ধর্ষণের মামলার পাশাপাশি পুলিশের ওপর হামলার অভিযোগেও তাকে আটক করা হয়। এরপর তাকে নেয়া হয় ডিবি কার্যালয়ে। এর কিছুক্ষণ পরই তাকে ছেড়ে দেয়া হয়।

২০ সেপ্টেম্বর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী লালবাগ থানায় মামলাটি করেন। মামলায় মোট ছয়জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে ধর্ষণে সহযোগী হিসেবে নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়েছে।

ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক সোহরাব হোসেন, ঢাবি শাখার সভাপতি বিন ইয়ামিন মোল্লা, আকরাম হোসেনসহ অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
© All rights reserved © 2019-20 The Campus Today
Theme Download From ThemesBazar.Com