কঠোর নিরাপত্তার মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু

ইবি টুডেঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নিচ্ছিদ্র নিরাপত্তা ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে শুরু হয়েছে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা।

সোমবার প্রথম শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়টির ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী, উপ-উপচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

এবছর ভর্তি পরীক্ষা মোট ৬টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিদিন ৪টি শিফটে এ ভর্তি পরীক্ষা নেওয়া হবে। মোট ৮টি অনুষদের অধীন ৪ ইউনিটে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা কেন্দ্র করে ইতোমধ্যে নিচ্ছিদ্র নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে পুরো ক্যাম্পাস। সব ধরনের জালিয়াতি ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এছাড়া যেকোনো অপ্রীতিকর পরস্থিতি এড়াতে ক্যাম্পাসে বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি ও নিরাপত্তা ব্যবস্থা। একইসাথে যেকোনো ধরনের অপরাধ দমনে সর্বদা পর্যবেক্ষণে রয়েছে ভ্রাম্যমাণ আদালত।

ভর্তি পরীক্ষার নিরাপত্তা ও শৃঙ্খলা উপ কমিটির আহবায়ক অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন বলেন, “ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি।”

দ্য ক্যাম্পাস টুডে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment