মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:৪৫ পূর্বাহ্ন

কম্পিউটার চুরি: দায়িত্ব অবহেলার জন্য ১৯ প্রহরীকে কারণ দর্শানোর নোটিশ

  • আপডেট টাইম মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০, ৫.৪০ পিএম

বশেমুরবিপ্রবি টুডে


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনায় নিরাপত্তা ১৯ জন প্রহরীকে দায়িত্বে অবহেলার জন্য কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কর্তৃপক্ষ।

সোমবার (১০ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

কারণ দর্শানোর নোটিশ প্রাপ্ত প্রহরীরা হলেন, শেখ মােজাহিদুর রহমান, লিয়াকত হােসেন, সুলতান ইসলাম, শরিফুল ইসলাম, আকমান হােসেন, হাবিবুর রহমান, হাফিজুর রহমান, মুকিত শেখ, নয়ন দাড়িয়া হাসান, মাহবুব আল হাসান, এমরান হােসেন, নাসির উদ্দিন মােল্লা, রবিউল ইসলাম, শাহ আলম, আকরাম আলী শেখ, মানস কুমার সিরালী, এমারত পাটোয়ারী, নিয়ামুল ইসলাম এবং রাজু আহমেদ।

নোটিশে বলা হয়েছে, অত্র বিশ্ববিদ্যালয় ঈদ-উল-আযহার ছুটিকালিন এবং পূর্বাপর সময়ে সকল নিরাপত্তা প্রহরীর নিজ নিজ দায়িত্ব পালনের সূচি থাকলেও নিরাপত্তা প্রহরীদের অনেকেই অনুনােমােদিতভাবে অনুপস্থিত ছিলেন যা চাকুরী বিধি পরিপন্থী, দায়িত্বে অবহেলার সামিল এবং শাস্তিযোগ্য অপরাধ।

বিজ্ঞাপন

ঈদ-উল-আযহার ছুটিকালীন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরিতে চুরির ঘটনা ঘটেছে এবং কম্পিউটার ও কম্পিউটার যন্ত্রাংশ চুরি গেছে। আপনারা স্ব-স্ব দায়িত্ব যথাযথভাবে পালন করলে হয়তাে এ অনাকাঙ্খিত ঘটনা ঘটত না।

নোটিশে আরও বলা হয়, এছাড়াওমেইন গেইটে আগত ব্যক্তিদের সাথে অনেকেই সঠিক আচরণ করেন না। সুতরাং চাকরিবিধি পরিপন্থী কাজ এবং দায়িত্বে অবহেলার জন্য আপনার বিরুদ্ধে প্রসাশনিক শাস্তিমুলক ব্যবস্থা কেন গ্রহণ করা হবে না তা অত্র পত্র জারির ০৩ (তিন) কর্মদিবসের মধ্যে নিম্ন স্বাক্ষরকারীর নিকট লিখিতভাবে জমা দেয়ার জন্য নির্দেশ দেয়া হলাে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, ঈদুল আজহার ছুটিতে বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯ টি কম্পিউটার চুরি হয়েছে। এ ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today