করাচি স্টক এক্সচেঞ্জের হামলায় ছয় বন্দুকধারী নিহত

করাচি স্টক এক্সচেঞ্জের হামলায় ছয় বন্দুকধারী নিহত

আন্তর্জাতিক টুডে

পাকিস্তানের করাচিতে স্টক এক্সচেঞ্জে বন্দুকধারীর হামলায় অন্তত দুইজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও বেশ কয়েকজন। সোমবার (২৯ জুন) সকালে এ হামলা হয়। পুলিশের দাবি, তাদের চালানো নিরাপত্তা অভিযানে চার হামলাকারীও নিহত হয়েছে। তাদের কাছে ভারী অস্ত্রশস্ত্র ছিল। সব মিলিয়ে এ হামলার ঘটনায় প্রাণহানির সংখ্যা ৬। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

স্টক এক্সচেঞ্জের ভবনের মেইন গেটের কাছে গ্রেনেড হামলা চালিয়ে ভেতরে প্রবেশ করে হামলাকারীরা। বার্তা সংস্থা রয়টার্সকে করাচির পুলিশ প্রধান গুলাম নবী মেমোন বলেছেন, উচ্চ নিরাপত্তা জোনে অবস্থিত ওই ভবনে বন্দুকধারীরা হামলা চালিয়েছে।

তিনি জানান, ওই এলাকায় অনেক প্রাইভেট ব্যাংকের হেড অফিস রয়েছে। মেমোন বলেন, হামলাকারী চারজনকেই হত্যা করা হয়েছে। তারা একটি সিলভার করোলা গাড়িতে করে এসেছিল।

বেলুচ লিবারেশন আর্মি এই হামলার দায় স্বীকার করেছে। জাতিগত বেলুচ গ্রুপগুলো বহুদিন ধরেই স্বাধীনতার দাবিতে লড়াই চালিয়ে যাচ্ছে। তারা বেলুচিস্তান প্রদেশের সম্পদেও নিজেদের মালিকানা চাইছে।

এদিকে পাকিস্তান স্টক এক্সচেঞ্জ এক বিবৃতিতে জানিয়েছে, পরিস্থিতি সম্পর্কে খবর এখনও ‘সামনে আসছে।’ সংস্থাটির পরিচালক আবিদ আলি হাবিব বলেছেন, হামলাকারীরা কার পার্কিং বের হয় এবং ‘সবাইকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে।’

অন্যদিকে পাকিস্তানের জিও টিভি জানিয়েছে, অধিকাংশ ব্যক্তিই হামলার পর পালিয়ে আসতে বা রুমে নিজেদের লক করতে সক্ষম হয়েছে। তবে পরে আটকে পড়া ব্যক্তিদের পেছনের দরজা দিয়ে বের করে আনা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *