করোনাকালঃকরোনায় আক্রান্ত ২১৮ পুলিশ সদস্য

করোনাকালঃকরোনায় আক্রান্ত ২১৮ পুলিশ সদস্য

জাতীয় টুডেঃ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনে নিয়জিত সরকারি কর্মকর্তাদের মধ্যে সবচেয়ে করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছে বাংলাদেশ পুলিশ। করোনাভাইরাসে পুলিশের আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। এ পর্যন্ত সারা দেশে ২১৮জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছে।

আক্রান্তদের অর্ধেকের বেশি ঢাকা মহানগরে। ঢাকায় ১১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে পুলিশ বিভাগে কাজ করা সাধারণ কর্মচারীও আছেন। এ ছাড়া ৬৫২ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ।

পুলিশ সদর দপ্তর থেকে পাওয়া তথ্যে অনুযায়ী , ঢাকা মহানগরের পরে করোনায় বেশি আক্রান্ত হয়েছে গাজীপুর মহানগর পুলিশের সদস্যরা। এই মহানগরে ২৬জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরপরে রয়েছে গোপালগঞ্জ জেলা। এ জেলায় আক্রান্ত ১৮জন। এ ছাড়া নারায়ণগঞ্জ জেলায় ১৬জন আক্রান্ত হয়েছেন। চট্টগ্রাম মহানগরে আক্রান্ত হয়েছেন ৩জন।

পুলিশ সদর দপ্তরের কর্মকর্তারা বলছেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে সামাজিক দূরত্ব নিশ্চিত ও লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য পুলিশ সদস্যরা নিয়মিত টহল দিচ্ছেন।এছাড়া রাস্তায় জীবাণুনাশক ছিটানো, শ্রমজীবী মানুষকে সহায়তা করা,ত্রাণ দেওয়া চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া এবং কোয়ারেন্টিন থেকে পালানো ব্যক্তিদের খুঁজে বের করার কাজ করছেন পুলিশ। এসব কাজ করতে গিয়ে নিজের অজান্তেই করোনায় আক্রান্ত হচ্ছেন তাঁরা এমনকি করোনায় আক্রান্ত মৃত ব্যক্তির জানাযায় ও নিয়মিত অংশগ্রহন করছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *