করোনাকাল: বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের পাশে সাধারণ শিক্ষকবৃন্দ

করোনাকাল: বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের পাশে সাধারণ শিক্ষকবৃন্দ

বশেমুরবিপ্রবি টুডে


করোনা ভাইরাসে সৃষ্ট উদ্ভুত পরিস্থিতিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীদের সহযোগিতা করে তাদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছন বিশ্ববিদ্যালয়টির সাধারণ শিক্ষকবৃন্দ।

শিক্ষকবৃন্দ জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের প্রাণ হচ্ছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। করোনাকালে বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের পাশে থাকার জন্য একটি ফান্ড গঠনের উদ্যোগ নিয়েছি, সেই ফান্ডের অর্থ শুধু অসচ্ছল শিক্ষার্থীদের জন্য সহযোগিতার জন্য ব্যয় করা হবে। বিশ্ববিদ্যালয়ের কয়েকজন বিভাগের চেয়ারম্যান, প্রভোস্ট ও সহকারি প্রভোস্ট, প্রক্টর ও সহকারি প্রক্টর এবং অন্যন্য প্রশাসনিক ও একাডেমিক দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা তাদের দায়িত্ব ভাতার একমাসের বেতন প্রস্তাবিত ফান্ডে প্রদান করার উৎসাহ দেখিয়েছেন ।

বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষকরা আরও জানিয়েছেন, উল্লেখযোগ্য অংশ প্রধানমন্ত্রীর তহবিলে এক দিনের বেতনের সাথে শিক্ষার্থীদের সহায়তায় এক দিনের বেতন প্রদানের প্রত্যয় ব্যক্ত করেছেন। এই ফান্ডে বশেমুরবিপ্রবি পরিবারের যে কোন সদস্য সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারবে। আমরা প্রয়োজন অনুযায়ী কোভিড-১৯ এ ক্রান্তিকালীন সময়ে বিপদগ্রস্ত শিক্ষার্থীদের তালিকা করে বিভাগের সাথে সমন্বয় করে সাহায্য পৌছানোর ব্যবস্থা নিব।

বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চেয়ারম্যান ইমরান হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অবদান রাখার পাশা-পাশি দায়বদ্ধতার অংশ হিসাবে আমি আমার বিশ্ববিদ্যালয় হতে প্রাপ্ত দায়িত্ব ভাতার (বিভাগীয় সভাপতি) ১ মাসের টাকা আমার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সহযোগিতার জন্য প্রদান করবো।

বশেমুরবিপ্রবির শিক্ষকেরা জাতির দুর্দিনে অসহায়দের পাশে সর্বদা আছে এবং থাকবে বলেও জানিয়েছেন।

উল্লেখ্য, এর আগে বশেমুরবিপ্রবিতে কর্মরত মাস্টার রোলের কর্মচারীসহ বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকার দরিদ্র পরিবারকে আর্থিক ও খাদ্য সহায়তা প্রদান করেছেন।

করোনা বশেমুরবিপ্রবি

সংবাদটি শেয়ার করুন
fb-share-icon
Tweet

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *