করোনায় পড়াশোনা ভুলে না যায়, সেই লক্ষ্যে শিক্ষাসামগ্রী নিয়ে শিক্ষার্থীদের বাড়িতে শিক্ষিকা

করোনায় পড়াশোনা ভুলে না যায়, সেই লক্ষ্যে শিক্ষাসামগ্রী নিয়ে শিক্ষার্থীদের বাড়িতে শিক্ষিকা

ক্যাম্পাস টুডে ডেস্ক


নাম ফৌজিয়া বিথী ।বগুড়ার ধুনট উপজেলার পল্লীতে বেলকুচি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করেন তিনি। পেশা ও সাংসারিক কাজের ফাঁকে নিরবে নিভৃতে এগিয়ে এসেছেন করোনাকালে স্কুল বন্ধ থাকা ছাত্র-ছাত্রীদের জন্য কিছু করার প্রত্যাশায়। নিজের বেতন-ভাতার জমানো টাকায় খাতা, কলম, পেন্সিল নিয়ে ছুটছেন শিক্ষার্থীদের বাড়ীতে বাড়ীতে।

তার এই ব্যতীক্রমী উদ্যোগে এ পর্যন্ত তিনি শতাধিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করেছেন। আর খাতা, কলম পেয়ে খুশি শিক্ষার্থীরাও।

সুরাইয়া ও রজনী নামের দুই শিক্ষার্থী জানান, আপা খাতা-কলম দেওয়াতে আমাদের লেখাপড়া করতে সুবিধা হচ্ছে। করোনাকালে বাবার কাজ না থাকায় আমাদের খাতা-কলম কিনে দেয়নি। আপা দিয়েছে, আবারো দিলো। এতে আমরা খুব খুশি।

অভিভাবক আজগর আলী জানায়, করোনাকালে কাজ না থাকায় আপা আমাদের খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করেছেন। আমার সন্তানের লেখাপড়ার খোঁজ খবর নিয়েছেন। ফোন করলে সন্তানদের পড়া বুঝিয়ে দিয়েছেন।

স্কুল শিক্ষিকা ফৌজিয়া বিথী বলেন, ছাত্র-ছাত্রীরা যাতে করোনাকালে পড়াশোনা ভুলে না যায়, এ জন্য শিক্ষার্থীদের খাতা-কলম দিয়ে লেখাপড়ায় মনোযোগী হতে চেষ্টা করছি। বাড়ী বাড়ী গিয়ে পড়াশোনার খোঁজ খবর নিচ্ছি।

এর আগেও তিনি বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাস নিয়ে সচেতনতা বৃদ্ধিতে কাজ করেছেন। এ পর্যন্ত নিজ উদ্যোগে নিজের হাতে তৈরী করা দশ হাজার মাস্ক সাধারণ জনগণের মাঝে বিতরণ করেছেন। বিতরণ করেছেন এলাকার অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রীও।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *