শনিবার, ১৫ মে ২০২১, ০৬:০২ অপরাহ্ন

করোনায় শিক্ষার্থীরা ছুটি পেলেও বঞ্চিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০, ৮.৩৩ পিএম
করোনায় শিক্ষার্থীরা ছুটি পেলেও বঞ্চিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা

গবি টুডে


করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকার ৩১ মার্চ পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। এ দিকে গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষার্থীরা ছুটি পেলেও, ছুটি পাননি শিক্ষকরা।

আজ বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে দেখা গেছে, শিক্ষকরা তাদের নির্ধারিত অফিস রুমে বসে আছেন। কেউ কেউ একাডেমিক কাজে ব্যস্ত, কেউবা আবার পত্রিকা কিংবা বই পড়ে অলস সময় পার করছেন। ছুটি না থাকায় করোনা আতঙ্কে ঝুঁকি নিয়ে অফিস করতে বাধ্য হচ্ছেন।

দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সঙ্গে সঙ্গে গণ বিশ্ববিদ্যালয়েও (গবি) ছুটি ঘোষণা করা হয়েছে। কিন্তু বিজ্ঞপ্তিতে একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করলেও অন্যান্য সকল কার্যক্রম যথারীতি চালু রাখার কথা বলা হয়েছে। সে অনুযায়ী সকল শিক্ষার্থী ছুটি পেলেও ছুটি মেলেনি বিশ্ববিদ্যালয়টির প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকবৃন্দের।

এদিকে করোনা ভাইরাস নিয়ে গবেষণা করছেন বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মাহবুবা খাতুন। তিনি বলেন, করোনাভাইরাসের কারণে গোটাবিশ্বে এখন ভয়াবহ অবস্থা বিরাজ করছে। যেহেতু এই ভাইরাসটির এখনো কোনো প্রতিষেধক আবিষ্কার হয়নি, সেজন্য যদি দেশের অর্থনীতির ব্যাপক ক্ষতির আশঙ্কা না থাকে তাহলে সকলকে নিরাপদে বাসায় অবস্থান করাই শ্রেয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন বলেন, “আমরা সরকারি নির্দেশনা অনুযায়ী কাজ করছি। সরকার প্রতিষ্ঠান বন্ধ রাখার কথা বললেও অফিস বন্ধের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়নি। তবে সরকারি নির্দেশনা পেলেই শিক্ষকরা ছুটি পাবেন।”.

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today