বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:৩৯ অপরাহ্ন

আড্ডাবাজি বন্ধ করতে অলিগলিতে উড়ছে পুলিশের ড্রোন

  • আপডেট টাইম সোমবার, ১৩ এপ্রিল, ২০২০, ২.০৭ পিএম
আড্ডাবাজি বন্ধে চট্টগ্রামের অলিগলিতে উড়ছে পুলিশের ড্রোন
ছবি: ইউএনবি

ক্যাম্পাস টুডে ডেস্ক


 

প্রাণঘাতী করোনা রোধে সারাদেশে অঘোষিত লকডাউনের মধ্যে নগরীর অলিগলিতে সামাজিক দূরত্ব নিশ্চিত এবং পাড়া-মহল্লা ও অলিগলিতে অহেতুক আড্ডাবাজি বন্ধে নজরদারি ও তথ্যপ্রমাণ সংগ্রহ করতে এবার অ্যাকশনে নামছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। আকাশে উড়ছে পুলিশের ড্রোন।

বিজ্ঞাপন

আজ সোমবার থেকে নিয়মিতভাবে আকাশে উড়বে ড্রোন।

করোনাকালে আড্ডাবাজি বন্ধে নজরদারি ও তথ্যপ্রমাণ সংগ্রহ করতে সিএমপির কোতোয়ালী থানা প্রথমবারের মতো আধুনিক প্রযুক্তি আড্ডাবাজি বন্ধ করতে অলিগলিতে উড়ছে পুলিশের ড্রোনড্রোন ব্যবহার শুরু করেছে। সিএমপির কোতোয়ালী থানা প্রথমবারের মতো আধুনিক প্রযুক্তি ড্রোন ব্যবহার শুরু করেছে।

বিজ্ঞাপন

সিএমপি সূত্র জানায়, করোনাভাইরাস প্রতিরোধে নগরবাসীকে সচেতন করতে পুলিশ বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে। নগরবাসীকে অনেকবোঝানোর পরেও অলিগলিতে আড্ডাবাজি বন্ধ করা যাচ্ছে না। সেজন্য-ই পুলিশ বাধ্য হয়ে অ্যাকশনে যাচ্ছে। তাছাড়া সব জায়গায় দিনরাত ২৪ ঘণ্টা পাহারা দেওয়াও সম্ভব হচ্ছে না। পুলিশ দেখলে আড্ডাবাজরা পালিয়ে যায়। পুলিশ চলে গেলে ঘর থেকে বেরিয়ে আড্ডায় মেতে উঠে। এজন্য ড্রোন ব্যবহার করে তাদের ছবি-ভিডিও সংগ্রহ করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, “করোনাকালে ড্রোনের মাধ্যমে প্রাপ্ত ছবি ও ভিডিও ফুটেজ দেখে ঘর থেকে অহেতুক বের হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তাছাড়া আমরা বিভিন্ন উপায়ে সচেতন করেছি। তবুও, অনেকে অহেতুক ঘোরাফেরা করছে। পুলিস দেখলে পালিয়ে যায়। আবার আমরা চলে এলে আবারও আড্ডাবাজি শুরু করে। সেজন্য আমরা এখন ড্রোন ব্যবহার করছি।”

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today