করোনা দুর্যোগে শিক্ষাবৃত্তি প্রদানের আহবান ইবি ছাত্র ইউনিয়নের

ইবি প্রতিনিধিঃ করোনা ভাইরাসে সৃষ্ট উদ্ভুত পরিস্থিতিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অসচ্ছল শিক্ষার্থীদের দুর্যোগকালীন শিক্ষাবৃত্তি প্রদানের আহবান জানিয়েছে শাখা ছাত্র ইউনিয়ন।

শনিবার (২৫ এপ্রিল) ছাত্র ইউনিয়ন ইসলামী বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি নূরুন্নবী ইসলাম সবুজ ও সাধারণ সম্পাদক জি. কে. সাদিক এক যৌথ সংবাদ বিবৃতিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে এ আহবান জানানো হয়।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বর্তমান লকডাউন পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারে শিক্ষার্থীরা পরিবার নিয়ে মানবেতর পরিস্থিতির মধ্যদিয়ে দিনাতিপাত। পরিবারের ও নিজের সম্মানের কথা ভেবে অনেক শিক্ষার্থীই কারো কাছে সহায়তাও চাইতে পারছে না। তারা যা উপার্জন করত তাও এখন বন্ধ থাকায় অনেক শিক্ষার্থীর ঘরে খাবার ব্যবস্থাও নেই।

এই পরিস্থিতিতে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ইসলামী বিশ্ববিদ্যালয় সংসদ-এর পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহবান রাখছি, শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর জন্য। প্রশাসন দ্রুতই তহবিল গঠন করে দুর্যোগকালীন শিক্ষাবৃত্তির ব্যবস্থা করতে উদ্যোগী হবেন বলে আশা করি আমরা। এ ক্ষেত্রে ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে সার্বিক সহযোগিতায় থাকবে।

দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে মানবেতর পরিস্থিতির শিকার শিক্ষার্থীদের পাশে দাঁড়ালেও ইবি প্রশাসন এখনও এ ব্যাপারে কোনো ব্যবস্থা নেয়নি। কিন্তু সারা বছর ট্যাক্স দেয়ার পরও প্রধানমন্ত্রীর গঠিত ত্রাণ তহবিলে ১৫ লাখ টাকা দিয়েছে।দেশের এই দুর্যোগের সময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের এই মানবিক উদ্যোগ প্রশংসাযোগ্য।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ইসলামী বিশ্ববিদ্যালয় সংসদ মনে করে যে, এই করোনা ভাইরাসে সৃষ্ট পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উচিত আগে নিজ প্রতিষ্ঠানের মানবেতর পরিস্থিতির শিকার শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment