বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩:৩০ অপরাহ্ন

করোনা ভাইরাস: সুস্থ হলেন ৪৯ জন, ব্যবহৃত হচ্ছে এইডসের ওষুধ

  • আপডেট টাইম সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০, ৪.২৪ পিএম
করোনা ভাইরাস

আন্তর্জাতিক টুডে


সম্প্রতি চীনে নতুন করোনা ভাইরাস মহামারিতে রূপ নেয় কিনা সেই আতঙ্কে ভুগছে সারাবিশ্ব। চীনে এই ভাইরাসের কারণে দিনের পর দিন মৃতের সংখ্যা বেড়েই চলেছে; সেই সাথে বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা।

বিজ্ঞাপন

চীনের উহান শহর থেকে করোনা ভাইরাসটি প্রথম ছড়িয়ে পড়ে। তবে বিশ্বজুড়ে আতঙ্ক দেখা দিলেও এই ভাইরাসে আক্রান্তরা অনেকেই সুস্থ হয়ে উঠছেন। চীনে এ পর্যন্ত দেড় হাজার আক্রান্তের মধ্যে ৫১ জনের মৃত্যু হলেও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ জন।

রবিবার চায়না কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর দিয়েছে দেশটির সংবাদমাধ্যম চায়না গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্ক (সিজিটিএন)। দেশটির কর্তৃপক্ষ বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে যৌথভাবে এর ওষুধ তৈরির চেষ্টা করছে। দেশটির সেন্টার ফর ডিজিজেস কন্ট্রোল এন্ড প্রিভেনশন (সিডিসি) জানিয়েছে, করোনা ভাইরাস নিয়ন্ত্রণে ভ্যাকসিন তৈরির জন্য ইতিমধ্যে কাজ শুরু হয়েছে।

বিজ্ঞাপন

দেশটির অপর সংবাদমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট এক খবরে জানিয়েছে, হুয়ান শহরের একাধিক হাসপাতালে করোনা ভাইরাসের চিকিৎসা এইচআইভি এইডসের ভ্যাকসিন ব্যবহার করা হচ্ছে।

চীনার বেইজিং দিতান হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তারা ছাড়াও বেইজিং ইউয়ান হাসপাতাল এবং মেডিকেল সেন্টার অব পিএলএ হাসপাতালে করোনা রোগীদের এইডসের ভ্যাকসিন ‘লোপিনাভির’ (Lopinavir) ও ‘রিটোনাভির’ (Ritonavir) দেয়া হচ্ছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today