মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৯:৫৬ পূর্বাহ্ন

করোনা ভ্যাক্সিনের অগ্রাধিকার নিশ্চিতসহ পাঁচ দফা দাবিতে ছাত্র ইউনিয়নের মানববন্ধন

  • আপডেট টাইম বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১, ৬.১৮ পিএম

 

চবি প্রতিনিধি

বিনামূল্যে করোনা ভ্যাক্সিনের অগ্রাধিকার নিশ্চিত, আবাসিক হল এবং যাতায়াতের জন্য বাস চালু করা সহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সংসদ।মানববন্ধন শেষে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন তাঁরা।

বুধবার (১৩ জানুয়ারি) বেলা ১২টায় চবির জয় বাংলা চত্বরে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন,চবি সংসদের সভাপতি গৌরচাঁদ ঠাকুরের সভাপতিত্বে এবং সহকারী সাধারণ সম্পাদক সৌরভ ধরের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ধীষণ প্রদীপ চাকমা,চবি সংসদেরর সমাজকল্যাণ ও পরিবেশ বিষয়ক সম্পাদক কিশোর বড়ুয়া ধ্রুব।

এসময় মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট,চবি শাখার সদস্য শাহনাজ মুন্নী ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ,চবি শাখার আহ্বায়ক মিঠন চাকমা।

ছাত্র ইউনিয়নের পাঁচ দফা দাবিসমূহ হলো,পরীক্ষার্থীদের আবাসনের স্বার্থে নিয়ম মেনে আবাসিক হল খুলে দেওয়া। শাটল ট্রেন চালু না হওয়া পর্যন্ত ক্যাম্পাস থেকে শহর পর্যন্ত শিক্ষার্থীদের জন্য বাস সার্ভিস চালু করা। ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার বিষয়ে দ্রুত সুনির্দিষ্ট ঘোষণা দেওয়া। অবিলম্বে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার ব্যাপারে সুপরিকল্পিত ঘোষণা দেওয়া এবং অগ্রাধিকার ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে করোনার ভ্যাকসিন নিশ্চিত করার দাবি জানানো হয়।

সমাবেশে বক্তারা তাঁদের দাবিসমূহ উপস্থাপন করেন এবং সমাবেশ শেষে উপাচার্য বরাবর পাঁচ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করেন।উপাচার্যের পক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভুইঁয়া স্মারকলিপিটি গ্রহণ করেন।

 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today