মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৫:১৬ পূর্বাহ্ন

করোনা রোধে তিতুমীর কলেজে ‘আইসোলেশন কেন্দ্র’

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০, ৭.১৩ পিএম

জিটিসি টুডে


প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের প্রাথমিক চিকিৎসা দিতে সরকারি তিতুমীর কলেজে ‘আইসোলেশন সেন্টার’ তৈরি করা হচ্ছে৷ দেশের একটি বেসরকারি কোম্পানির সহযোগিতায় গত দুইদিন ধরে আইসোলেশন প্রস্তুতের কাজ চলছে।

বিজ্ঞাপন

আজ বৃহস্পতিবার বিকেলে কলেজের ভেতরে গিয়ে দেখা যায়, পুরো মাঠ জুড়ে বানানো হচ্ছে করোনা রোগীদের জন্য আইশোলেশন কেন্দ্র। মধ্য মাঠে হার্ডবোর্ডের তৈরি দুইটি বুথ তৈরি করা হয়েছে। মাঠের উত্তর প্রান্তজুড়ে স্বাস্থ্য অধিদপ্তরের সচেতনতামূলক ব্যানার টানানো হয়েছে। পাশাপাশি কলেজের নতুন একাডেমিক বিল্ডিংয়ের নিচতলা ও দোতলা সব পরিস্কার করে পুরো খালি করা হয়েছে।

এসব কাজ করছেন তিতুমীর কলেজের কর্মচারী ও আইসোলেশনের দায়িত্বে থাকা ওভাল গ্রুপের লোকজন। মাঠে এখনো অনেক কাঠ ও তাবু তৈরির সরঞ্জামি পড়ে থাকতে দেখা গেছে।

বিজ্ঞাপন

নতুন ভবনের একটি বিশাল কক্ষ পুরো খালি করে পরিস্কার রাখা হয়েছে। পাশে আরেকটি কক্ষে প্রায় ১৫-২০ জন নারী একসঙ্গে বসে আছেন। ওই কক্ষে আইসোলেশনের সরঞ্জামের সঙ্গে প্রস্তুত করা হয়েছে কোম্পানির স্টাফদের থাকার চৌকি। তবে নারীরা সবাই স্বাস্থ্যকর্মী কি না তা নিশ্চিত হওয়া যায়নি।

সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আশরাফ হোসেন বলেন, আমি বাসায় আছি। যতটুকু জানি, কলেজে ডাক্তাররা কাজ করছেন। মাননীয় প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে এটি তদারকি হচ্ছে। স্বাস্থ্য অধিদফতর থেকে বুধবার আমাকে ফোনে জাননো হয়েছে। সেইসঙ্গে এ সম্পর্কিত প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে আমার কাছে চিঠি দিয়ে তিতুমীর কলেজ ক্যাম্পাস ব্যাবহারের কথা জানানো হয়েছে এবং সহযোগিতা চাওয়া হয়েছে।

বিজ্ঞাপন

জানা গেছে, আইসোলেশন কেন্দ্রে যারা দেশের বাইরে থেকে এসেছেন কিংবা সম্ভাব্য করোনা রোগীদের সংস্পর্শে এসেছেন বা নিশ্চিতভাবে করোনায় আক্রান্ত মানুষের সঙ্গে মিশেছেন, তাদেরকে পরিবার থেকে বিচ্ছিন্ন রাখা হবে। তারা কাউকে স্পর্শ করবেন না। নিজেদের স্বাস্থ্য নিজেরা পর্যবেক্ষণ করবেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today