করোনা সংকটে শিক্ষার্থীদের পাশে জাককানইবি শিক্ষক সমিতি

করোনা সংকটে শিক্ষার্থীদের পাশে জাককানইবি শিক্ষক সমিতি

ক্যাম্পাস টুডে: করোনা ভাইরাস সংক্রমনে বাংলাদেশে সংকটময় পরিস্থিতি বিরাজ করছে৷এই সংকট অবস্থায় অস্বচ্ছল শিক্ষার্থীদের পাশে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের(জাককানইবি)শিক্ষক সমিতি।

জাককানইবি শিক্ষক সমিতি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দের সাথে একাধিক অনলাইন আলােচনার মধ্য দিয়ে দুই দিনের বেতন কর্তনের বিষয়ে একমত পােষণ করেন। সেখান থেকে এক দিনের বেতন বিশ্ববিদ্যালয়ের অস্বচ্ছল শিক্ষার্থীদের মাঝে প্রদান এবং এক দিনের বেতন দেশের অসহায় মানুষের প্রয়ােজনে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়াও বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মােস্তাফিজুর রহমান অসচ্ছল শিক্ষার্থীদের জন্য এক লক্ষ টাকা বরাদ্দ প্রদান করেন। বিশ্ববিদ্যালয়ের ২৩টি বিভাগের ২৩০ জন অসচ্ছল ছাত্র-ছাত্রীদের মধ্যে সমুদয় অর্থ বন্টন করা হবে বলে নিশ্চিত করেন তারা।

আজ ২৬শে এপ্রিল(রবিবার)জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মােবাইল ব্যাংকিং-এ একজন শিক্ষার্থীকে অর্থ সহায়তা প্রদানের মাধ্যমে এই কার্যক্রম উদ্ধোধন করেন।
এসময় উপাচার্য বলেন, এটি একটি অসাধারণ ও মহতি উদ্যোগ, “শিক্ষার্থীদের প্রয়ােজনে শিক্ষকদের এই সহায়তা নিশ্চয়ই একটি বিরল দৃষ্টান্ত হয়ে থাকবে”।

এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মাে. নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক শাহজাদা আহসান হাবীব এবং কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ এই সংকটময় সময় সহায়তার হাত প্রসারিত করায় শিক্ষক সমিতির পক্ষ থেকে সকলকে ধন্যবাদ জানানাে হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *