কলেজের ভর্তি ফি যোগাড় করতে না পেরে শিক্ষার্থীর আত্মহত্যা

কলেজের ভর্তি ফি যোগাড় করতে না পেরে শিক্ষার্থীর আত্মহত্যা

ক্যাম্পাস টুডে ডেস্ক


ধামরাই থেকে সানজিদা আক্তার নামে সদ্য এসএসসি পাস করা এক শিক্ষার্থীর গলায় ওড়না পেঁচানো ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

জানা যায় নিহত সানজিদা আক্তার (১৭) ধামরাই উপজেলার নান্নার ইউনিয়নের পাঁচাল গ্রামের জালাল উদ্দিনের মেয়ে। সে জলসিং এলোকেশী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

গত রোববার (১৩ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার নান্নার ইউনিয়নে পাঁচাল গ্রামের নিজ বাড়ি থেকে ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহতের পরিবারের বরাত দিয়ে স্থানীয়রা জানান, হতদরিদ্র চার বোনের পরিবারে সানজিদা ছিল মেধাবী শিক্ষার্থী। সদ্য বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পাস করে কলেজে ভর্তির অপেক্ষায় ছিল। রোববার সকালে ধামরাই সরকারি কলেজে ভর্তির কথা ছিল তার। কিন্তু ভর্তি ফি এর নির্ধারিত টাকা জোগাড় না হওয়ায় তার মায়ের সাথে মনোমালিন্য হয় সানজিদার।

পরে দুপুরে কৃষক বাবা বাড়িতে ফিরে মেয়ে সানজিদার খোঁজ করলে তাকে পাওয়া যাচ্ছিল না। এসময় সানজিদার কক্ষের দরজা ভেতর থেকে বন্ধ পেয়ে অনেক ডাকাডাকির পরও সাঁড়া মেলেনি। পরে দরজা ভেঙে কক্ষের আঁড়ার সাথে গলায় ওড়না পেঁচানো অবস্থায় ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) তন্ময় সাহা জানান, পরিবারের সাথে মনোমালিন্যতার জের ধরে ওই শিক্ষার্থী গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে।কোনো অভিযোগ না থাকায় প্রাথমিক সুরতহাল শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *