মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৯:৫৫ অপরাহ্ন

কাঁদতে আসিনি, যোগ্যতা নিয়ে ভর্তি হতে এসেছি

  • আপডেট টাইম সোমবার, ৪ নভেম্বর, ২০১৯, ৩.৪৬ পিএম

ক্যাম্পাস টুডে: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় ২০১৯ সালে এইচএসসি পরীক্ষার মানোন্নয়ন দিয়ে উত্তীর্ণ হওয়া শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি না নেওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে ভোক্তভোগী শিক্ষার্থীরা। এছাড়া প্রক্টরের মাধ্যমে উপাচার্য বরাবর দরখাস্তও দিয়েছে তারা।

সোমবার বেলা এগারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার চত্বরে মানববন্ধন কর্মসূচি শুরু করে তারা।

বিজ্ঞাপন

এসময় তারা ‘কাঁদতে আসিনি, যোগ্যতা নিয়ে ভর্তি হতে এসেছি’, ‘গতবছরের যোগ্যরা এবার মান উন্নয়ন দিলে ভর্তি পরীক্ষা দিতে পারবে না সার্কুলারে উল্লেখ নাই’, ‘ভুল আইসিটি সেলের, ভবিষ্যৎ নষ্ট আমাদের কেন?’, ‘আমাদের মেধা, পরিশ্রম, সময়, টাকার কেন মূল্য নেই? চবিতে হয় পড়ব, না হয় মরব’, ‘একটি বছর বইয়ের মধ্যে মুখ গুঁজিয়ে ছিলাম, এই দিনটি দেখার জন্য নয়’, ‘হয় ভর্তি নিন নাহয় চবির মাটিতে কবর খোঁড়ার প্রস্তুতি নিন’ লেখা সংবলিত প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধনে অংশ নেন।

এসময় কয়েকজন ভর্তিচ্ছু শিক্ষার্থী বলেন , সার্কুলারে স্পষ্টভাবে বিষয়টা ছিল না। আমরা যখন আবেদন করলাম তখন আমাদের যোগ্য বলা হল, এডমিট কার্ডও দিল, পরীক্ষায় অংশ নিতে দিল, রেজাল্টও দিল আমাদের কিন্তু এখন বলছে ভর্তি হতে দিবে না।

বিজ্ঞাপন

এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বলেন, ওরা আমাদের কাছে এসেছিল। আমক্রা জানিয়েছি ডিন কমিটি মিটিংয়ে বসেছে। তারা সিদ্ধান্ত নিবে

এছাড়াও আন্দোলনকারীদের সাথে পাশে থাকার আশ্বাস দিয়েছে চবি শাখা ছাত্রলীগ। এদিকে তাদের আন্দোলনে একাত্মতা পোষণ করে স্নারকলিপি দিয়েছে প্রগতিশীল ছাত্র জোট।

বিজ্ঞাপন

 

Advertisements

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today