মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৯:৪৪ অপরাহ্ন

কারিগরি শিক্ষা অধিদপ্তর পরীক্ষার সময় কমাল

  • আপডেট টাইম শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১, ১০.১৪ পিএম
কারিগরি শিক্ষা অধিদপ্তর পরীক্ষার সময় কমাল

ক্যাম্পাস টুডে ডেস্কঃ করোনাভাইরাস পরিস্থিতিতে শিক্ষার্থীদের প্রস্তুতি কথা বিবেচনায় কারিগরি শিক্ষা অধিদপ্তরের অধীনে আগামী ০৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ডিপ্লোমা পর্যায়ের পরীক্ষার সময় কমানো হয়েছে।

শনিবার (১৬ জানুয়ারি) বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মো মোরাদ হোসেন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিজ্ঞাপন

অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত অনুযায়ী, ২০১০ ও ২০১৬ প্রবিধানের আওতায় পরীক্ষার্থীদের প্রশ্নপত্রে মুদ্রিত মোট নম্বরের ৫০% নম্বরের উত্তর দিতে হবে (সকল বিভাগের যে কোন প্রশ্ন থেকে)। ২০১০ ও ২০১৬ প্রবিধানের সকল বিষয়ের ৩ ঘন্টার পরীক্ষা ১ ঘন্টা এবং ২ ঘন্টার পরীক্ষা ১ ঘন্টা ৩০মিনিট মেয়াদে অনুষ্ঠিত হবে।

এছাড়া প্রতিটি বিষয়ে পরীক্ষার্থীর প্রাপ্ত নম্বরকে প্রশ্নপত্রে উল্লিখিত মোট নম্বরের বিপরীতে রুপান্তরিত করে ফলাফল নির্ধারণ করা হবে।

বিজ্ঞাপন

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. সানোয়ার হোসেন। এছাড়া এ সময় সরকারি ও বেসরকারি ডিপ্লোমা পর্যায়ের ইন্সটিটিউটের অধ্যক্ষ ও পরিচালক প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আবদুর রহমান বলেন, অনুষ্ঠিত সভায় আসন্ন ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষা-২০২০ সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য স্থানীয় প্রশাসন আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সহায়তা কামনা করা হয়েছে।

বিজ্ঞাপন
Advertisements

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today