কুবিতে দু’দিনব্যাপী ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পইন শুরু

কুবিতে দু’দিনব্যাপী ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পইন শুরু

ইকবাল মুনাওয়ার, কুবি প্রতনিধি


কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী রক্তদাতা সংগঠন ‘বন্ধু’র উদ্যােগে দুই দিনব্যাপী রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পইনের উদ্ভোধন করা হয়েছে । মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন কোর্টে রক্ত নির্ণয় ক্যাম্পইন উদ্ভোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

জানা যায়, মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা এবং বুধবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ক্যাম্পইন অনুষ্ঠিত হবে। কুমিল্লা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের সহযোগীতায় এ কর্মসূচী পালন করা হচ্ছে।

উদ্ভোধন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, বন্ধু একটি সাহসী সংগঠন। রক্তদান একটি সাহসী কাজ, অার সাহসী কাজ করতে হয় ইয়াং জেনারেশনকে। যে রক্তদিতে পারে সে নিঃসন্দেহে একটা ভাল কাজ, এটার অানুগত্য অনেক বড় ও মহৎ কাজ।

রক্তের গ্রুপ নির্ণয় করতে আসা কয়েকজন শিক্ষার্থী বন্ধু’র উদ্যোগ কে স্বাগত জানিয়ে বলেন-‘এটি খুবই ভাল একটি উদ্যোগ গ্রহণ করেছে সংগঠনটির, যার ফলে আমরা অনেকে ব্লাড গ্রুপ জানতে পেরেছি। পাশাপাশি আমাদের জন্য কিংবা আমাদের কোন রিলেটিভের জন্য রক্ত লাগলে বন্ধু’র থেকে সংগ্রহ করতে পারব’

সংগঠনের সাধারণ সম্পাদক শাখাওয়াতের সঞ্চলনায় উদ্ভোধন অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. স্বপন চন্দ্র মজুমদার, সংগঠনটির উপদেষ্টা মোঃ হারুন, বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ মাহামুদুল হাসান, ডাঃ অালী হাসান নেওয়াজ, শাখা ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, সংগঠনের সভাপতি অাবেদিন কবির, সদস্যাবৃন্দসহ বিভিন্ন বিভাগে শিক্ষার্থীবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *