বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৪:০২ অপরাহ্ন

কুবির ইংরেজি বিভাগে মাতৃভাষা দিবস উপলক্ষে উপস্থিত বক্তৃতা ও চলচ্চিত্র প্রদর্শনী

  • আপডেট টাইম শুক্রবার, ২১ ফেব্রুয়ারী, ২০২০, ১১.১৬ পিএম

মুহাম্মদ ইকবাল মুনাওয়ার, কুবি প্রতিনিধি


কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইংরেজি বিভাগের উদ্যোগে ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নানা আয়োজন করা হয়েছে। একুশের প্রথম প্রহরে শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে বিভাগটির শিক্ষক ও শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

বিকেল তিনটায় ইংরেজি বিভাগ কর্তৃক আলোচনা সভা,উপস্থিত বক্তৃতা ও পুরষ্কার বিতরণী, চলচ্চিত্র প্রদর্শনী এবং শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। উপস্থিত বক্তৃতায় মাতৃভাষা সম্পর্কিত বিভিন্ন বিষয়ের উপর অংশগ্রহণ করে শিক্ষার্থীরা। এতে শিক্ষার্থীদের মাতৃভাষার শব্দচয়ন ও বাচনভঙ্গির উপর গুরুত্বারোপ করা হয়। পরে সন্ধ্যা ৬ টায় শহীদদের স্মরণে বিভাগে মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে আয়োজনের সমাপ্তি ঘোষণা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড.বনানী বিশ্বাস, সহযোগী অধ্যাপক ড. মোহা. হাবিবুর রহমান ও ছাত্র উপদেষ্টা এবং সহকারী অধ্যাপক শারমিন সুলতানাসহ বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ।

বিজ্ঞাপন

বিভাগের ১২ তম ব্যাচের শিক্ষার্থী শারমিন আক্তার ক্যাম্পাস টুডেকে বলেন ‘শহীদদের স্মরণে বিভাগ নানা আয়োজনে থাকতে পেরে গর্বিত বোধ করছি। ভাষার প্রতি শ্রদ্ধা একদিনে সীমাবদ্ধ না থেকে সারাবছর যেন ভাষাকে শ্রদ্ধা করি। আর একুশের চেতনা যেন তারুণ্য ধারণ করে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today