বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০১:৫৩ অপরাহ্ন

কুবি অর্থনীতি বিভাগের ৩ বছর ১১ মাসে স্নাতক শেষ, ব্যাতিক্রমী র‍্যাগ ডে

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৬ জানুয়ারী, ২০২০, ৬.০৭ পিএম

ইকবাল মুনাওয়ার, কুবি প্রতিনিধি


কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) অর্থনীতি বিভাগ ২০১৫-১৬ সেশন(বিশ্ববিদ্যালয় ১০ম ব্যাচ)এর র্য্যাগ ডে অনুষ্ঠিত হয়েছে গরীব ও অসহায়দের শীতবস্ত্র বিতরণের মাধ্যমে। কোন রকম সেশনজট ছাড়াই ৩ বছর ১১ মাসে শিক্ষকদের সহায়তায় স্নাতক (সম্মান) শেষ করেছে এই ব্যাচ। এই নিয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।

গত ১৫ জানুয়ারি সকাল ১১ টার দিকে আনন্দ র্যালির মধ্য দিয়ে এ অনুষ্ঠান শুরু হয়। তারপর র্য্যাগডে উদযাপন করার অাগে গরীব অসহায়দের হাতে কম্বল তুলে দেয়া হয়।
দুইদিন ব্যাপীর এ র্য্যাগডে উদযাপনে উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.এমরান কবির চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন,”বিশ্ববিদ্যালয়ে ১০ম ব্যাচ হিসেবে অর্থনীতিই প্রথম কোনোপ্রকার সেশনজট ছাড়া স্নাতক শেষ করেছে এবং তারা ব্যতিক্রমী উদ্যোগের মাধ্যমে যেভাবে র্য্যাগ ডে করেছে তা প্রশংসনীয়। সবার উচিৎ তাদেরকে অনুসরণ করা।”

অর্থনীতি বিভাগের সভাপতি ড.শামীমুল ইসলাম বলেন, “সেশনজট ছাড়া অনার্স সম্পন্ন করতে অামরা বদ্ধপরিকর ছিলাম। বিভাগের সকল শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ অান্তরিক ছিল বলে নির্দিষ্ট সময়ে তাদের স্নাতক শেষ করতে পেরেছি।তাই এখন শিক্ষার্থীরা নিজেদের সময়কে যথাযথ ব্যবহার করে কর্ম জীবনে যোগদানের প্রত্যাশা বিভাগীয় প্রধানের

এদিকে সদ্য স্নাতক পরীক্ষা শেষ করা দশম ব্যাচের সি আর হেলাল উদ্দিন ক্যাম্পাস টুডেকে সাক্ষাৎকারে বলেন ,”স্যারদের আন্তরিক প্রচেষ্টায় আমরা নির্দিষ্ট সময়ের মধ্যে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রথম ডিপার্টমেন্ট হিসেবে অনার্স সম্পন্ন করতে পারায় অত্যন্ত আনন্দিত ও স্যারদের প্রতি কৃতজ্ঞ। আমরা এই আনন্দ স্মরণীয় করে রাখতে শীতার্তদের কম্বল বিতরণের মধ্য দিয়ে “The End of the Decade” শিরোনামে Rag Fest উদযাপন করেছি।”

উল্লেখ্য যে, ১৯ টি বিভাগের মধ্যে এই প্রথম ৩ বছর ১১ মাসে অনার্স সম্পন্ন হয় কুবির অর্থনীতি বিভাগের।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today