রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৮:১১ অপরাহ্ন

কুবি ভর্তি পরীক্ষায় অনুপস্থিত, মেধাতালিকায় ১২তম

  • আপডেট টাইম শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯, ৫.৪৫ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্কঃ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন নি। অথচ ফলাফল প্রকাশের পর দেখা গেল মেধাতালিকায় অবস্থান ১২তম! এমন অভিযোগ এসেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল নিয়ে। কলা ও মানবিক অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফলে এমন অদ্ভুত ঘটনা ঘটেছে।

জানা গেছে, ওই ভর্তি পরীক্ষার্থীর নাম মোঃ সাজ্জাতুল ইসলাম। পিতার নাম মোঃ রেজাউল করিম। তার ভর্তি পরীক্ষার রোল ২০৬০৫০। কিন্তু ভর্তি পরীক্ষার্থীদের জন্য পরীক্ষার হলে সরবরাহ করা উপস্থিতি তালিকার সরবরাহ করা স্বাক্ষরের ঘরে ওই পরীক্ষার্থীর স্বাক্ষর নেই। তাকে অনুপস্থিত দেখানো হয়েছে। অথচ ১২ নভেম্বর ওই ইউনিটের ফলাফল প্রকাশের পর দেখা যায় ২০৬০৫০ রোলধারী সাজ্জাতুল ইসলাম ‘বি’ ইউনিটের (মানবিক) মেধাতালিকায় ১২তম স্থান অধিকার করেছেন।

বিজ্ঞাপন

পরীক্ষার হলে সরবরাহ করা উপস্থিতি তালিকায় অনুপস্থিত শিক্ষার্থীর নাম মেধাতালিকায় চলে আসার ব্যাপারে মুঠোফোনে জানতে চাইলে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার আহ্বায়ক অধ্যাপক ড. মাসুদা কামাল এ ব্যাপারে ফোনে কোনও মন্তব্য করতে রাজি না হয়ে তার অফিসে গিয়ে দেখা করতে বলেন।

এ বছরের ভর্তি পরীক্ষায় দায়িত্বরত কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো: আবু তাহের জানান, ‘বরাবরের মতো ভর্তি পরীক্ষায় আমরা সর্বাধিক স্বচ্ছতা রাখার চেষ্টা করেছি। এ বিষয়টি ভুলবশত হয়ে থাকতে পারে। কারণ যেহেতু সে পরীক্ষা দেয়নি সেহেতু তার ‘ওএমআর’ শিট ছাড়া ফলাফল আসার কথা না। তবে ফলাফল প্রস্তুতের ব্যাপারটি ইউনিটভিত্তিক দায়িত্বশীলদের কাজ। তাদের সাথে এ ব্যাপারে কথা বলবো।’

বিজ্ঞাপন

ফলাফলে এরকম আরও ‘অসঙ্গতি’ আছে কিনা জানতে চাইলে রেজিস্ট্রার জানান, ‘সেটা আমি বলতে পারবো না। ফলাফল প্রস্তুতের সময় আমি বা উপাচার্য ছিলাম না। ফলাফল ইউনিট প্রধানরাই করেছে। তবে এরকম ভুল থাকলে তা বেরিয়ে আসবে।’

‘বি’ ইউনিট পরীক্ষার সদস্য সচিব ড. মো: শামিমুল ইসলাম জানান, ‘মেধা তালিকায় নাম এলেও এই শিক্ষার্থী তো ভাইভা দিতে আসেননি।’ তবে ভাইভা দিতে না এলেও পরীক্ষায় অনুপস্থিত পরীক্ষার্থীর রোল কীভাবে মেধাতালিকায় চলে এলো এ ব্যাপারে জানতে চাইলে তিনি প্রসঙ্গ এড়িয়ে যান।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today