কুবি শিক্ষক সমিতির নেতৃত্বে রাশেদুল-স্বপন

কুবি টুডেঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ-২০২০ এর নির্বাচনে আওয়ামীপন্থী বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদের ‘নীল দল’ পূর্ণ প্যানেলে বিজয়ী হয়েছে।

বুধবার (১১ই ডিসেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের শিক্ষক লাউঞ্চ রুমে ভোট গ্রহণ চলে।

শিক্ষক সমিতির নীল দল থেকে সভাপতি পদে লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ রাশিদুল ইসলাম শেখ এবং সাধারণ সম্পাদক পদে অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদার নির্বাচিত হয়েছেন।

বিএনপি পন্থী স্বাধীনতা, ঐতিহ্য ও জাতীয়তাবাদে বিশ্বাসী ‘সাদা দল’ কার্যকরী পরিষদের কোন পদে নির্বাচিত হতে পারেনি।

এ দিন বিকাল ৪টার দিকে প্রধান নির্বাচন কমিশনার অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মুহা. আমিনুল ইসলাম আকন্দ প্রাথমিক ভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

নির্বাচিত সভাপতি মোঃ রাশিদুল ইসলাম শেখ ১৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার প্রতিদ্বন্দ্বী সাদা দলের প্রার্থী গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল হাকিম পেয়েছেন ২৭ ভোট।

সাধারণ সম্পাদক পদে নির্বাচিত অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদার পেয়েছেন ১৫৯ ভোট। এ পদে সাদা দলের প্রার্থী গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন পেছেন ১৫ ভোট।

নীল দল থেকে অন্যান্য পদে নির্বাচিতরা হলেন, সহ-সভাপতি ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মো. এমদাদুল হক ও পদার্থ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. জুলহাস মিয়া; যুগ্ম-সাধারণ সম্পাদক অর্থনীতি বিভাগের মো. নাসির হুসেইন; কোষাধ্যক্ষ গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুল হক ভূঁইয়া; সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ফিরোজ আহমেদ এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. মোকাদ্দেস উল ইসলাম।

কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিতরা হলেন, লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. জিয়া উদ্দিন, প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. সাদেকুজ্জামান, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম,মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান, আইসিটি বিভাগের সহযোগী অধ্যাপক মো. তোফায়েল আহমেদ ও বাংলা বিভাগের অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান।

প্রসঙ্গত, গত চার বছর ধরেই শিক্ষক সমিতিতে আওয়ামী লীগপন্থী প্যানেল নীলদল জয়ী হয়ে আসছে। গতবছরের নির্বাচনেও পুর্ণ প্যানেলে জয় পেয়েছিল নীলদল।



সংবাদ প্রেরক দ্য ক্যাম্পাস টুডের কুবি প্রতিনিধি মুহাম্মদ ইকবাল মুনাওয়ার।



সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment