বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৭:২৯ পূর্বাহ্ন

কুবি: সেশনজট নিরসনের দাবিতে আন্দোলনে প্রত্নতত্ত্ব বিভাগ (ভিডিওসহ)

  • আপডেট টাইম সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯, ১২.৫৮ পিএম
কুবিতে সেশনজট নিরসনে প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থীদের আন্দোলন (ছবি: দ্য ক্যাম্পাস টুডে)
কুবিতে সেশনজট নিরসনে প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থীদের আন্দোলন (ছবি: দ্য ক্যাম্পাস টুডে)

কুবি টুডেঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সেশনজট নিরসন সহ পাঁচ দফা দাবি নিয়ে আন্দোলন করেছে বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থীরা। সোমবার (১৮ই নভেম্বর) সাড়ে ন’টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা।

এসময় বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মাসুদা কামাল, প্রত্নতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকরা এসে শিক্ষার্থীদের বুঝানোর চেষ্টা করেন কিন্তু শিক্ষার্থীরা দাবি আদায়ের আল্টিমেটাম সহ আন্দোলন চালিয়ে যায়। এসময় শিক্ষার্থীরা নানা শ্লোগান সহ ফেস্টুনে বিভিন্ন প্রতিবাদী ভাষা লিখে আন্দোলন করে।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- সেশনজট নিরসনের জন্য নির্দিষ্ট সময়ের মধ্যে ব্যাচগুলোর চূড়ান্ত পরীক্ষা নিতে হবে, ব্যাচ ভিত্তিক শিফট করে ক্লাস রুটিন প্রণয়ন করতে হবে, নির্দিষ্ট একাডেমিক ক্যালেন্ডার প্রনয়ন করতে হবে, ২৫ নভেম্বরের মধ্যে আর্ট এ্যান্ড হ্যারিটেজ সোসাইটির পূর্নাঙ্গ কমিটির নির্বাচন এবং দায়িত্ব হস্তান্তর করতে হবে, প্রতি জোড় সেমিস্টার পরবর্তী এক মাসের মধ্যে ফিল্ড ওর্য়াক ও ভাইবা শেষ করতে হবে।

আন্দোলন চলাকালীন সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দলের সাথে আলোচনায় বসেন এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের এই পাঁচ দফা দাবি মেনে নেন। দাবি মেনে নেওয়ার পরবর্তী শিক্ষার্থীরা আন্দোলন বন্ধ করে উচ্ছ্বাস প্রকাশ করে।

ভিডিও দেখুন:



সংবাদ প্রেরক দ্য ক্যাম্পাস টুডের কুবি প্রতিনিধি ইকবাল মুনাওয়ার।



 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today

নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

আমাদের আগের পেজটি হ্যাকড হয়েছে, নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

আমাদের আগের পেজটি হ্যাকড হয়েছে, নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

This will close in 5 seconds