শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১২:২৮ অপরাহ্ন

কেক কেটে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার্ষিকী উদযাপন

  • আপডেট টাইম বুধবার, ১৮ নভেম্বর, ২০২০, ৯.৫৫ পিএম
কেক কেটে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার্ষিকী উদযাপন

চবি প্রতিনিধি


গৌরবে ৫৪ বছর শেষে ৫৫ তে পা রাখলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)। ৫৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেক কাটা ও বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক ‘দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সূচক উন্নীতকরণে করণীয়’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়।সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. শিরণী আখতার।

বিজ্ঞাপন

আজ(বুধবার) বেলা ১১.৩০ টায় চবি উপাচার্য বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে সাথে নিয়ে চবি বঙ্গবন্ধু চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।মাননীয় উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘৫৪ তম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দিবস’ উপলক্ষে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে সাথে নিয়ে কেক কাটেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেন,”চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে উন্নত বিশ্বের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের কাতারে সামিল করতে জ্ঞান-গবেষণার ক্ষেত্র সম্প্রসারণের সাথে সাথে উচ্চশিক্ষা ও গবেষণার অধিকতর মানোন্নয়নের কোন বিকল্প নেই।”

বিজ্ঞাপন

তিনি আরও বলেন,” যে জাতি জ্ঞান-গবেষণায় যতবেশি সমৃদ্ধ সে জাতি ততবেশি উন্নত। আর বিশ্ববিদ্যালয় হলো জ্ঞান-গবেষণার উন্মুক্ত ক্ষেত্র। তাই উন্নত জাতি গঠনে বিশ্ববিদ্যালয়কে জ্ঞান-গবেষণায় আরও সমৃদ্ধ হতে হবে।চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দেশের অন্যতম উচ্চশিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান।এ প্রতিষ্ঠানকে বিশ্বের উন্নতর বিশ্ববিদ্যালয়ের কাতারে সামিল করতে বর্তমান প্রশাসন বিশ্ববিদ্যালয়ের জ্ঞান-গবেষণার ক্ষেত্র সম্প্রসারণ এবং উচ্চশিক্ষা ও গবেষণার অধিকতর মানোন্নয়নকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।”

চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে চবি সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, অনুষদের ডিনবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, ফাইন্যান্স কমিটির সদস্যবৃন্দ, কলেজ পরিদর্শক, হলের প্রভোস্টবৃন্দ ও ওয়ার্ডেন, বিভাগীয় সভাপতি এবং ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, ছাত্র-ছাত্রী পরামর্শ ও নির্দেশনা’র পরিচালক, শিক্ষকবৃন্দ, অফিস প্রধানবৃন্দ, অফিসার সমিতি-কর্মচারী সমিতি-কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ, শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত,১৯৬৬ সালের ১৮ নভেম্বর প্রাতিষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today