সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১১:৫৫ পূর্বাহ্ন

কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন চায় ইবি ছাত্র মৈত্রী

  • আপডেট টাইম রবিবার, ২০ অক্টোবর, ২০১৯, ৭.০৫ পিএম

ইবি টুডেঃ কেন্দ্রীয় ছাত্র সংসদ গঠন ও নির্বাচনের দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণ করাসহ ৯ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্র মৈত্রী। রবিবার বেলা ১২ টায় ভিসির অফিসে সংগঠনটির নেতা-কর্মীরা স্মারকলিপি প্রদান করে।

স্মারকলিপিতে তারা বলেন, শিক্ষার্থীদের জন্য নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত করা, মুক্তিযুদ্ধের পক্ষের প্রগতিশীল ও উদার গণতান্ত্রিক সকল ছাত্রসংগঠনের সহাবস্থান নিশ্চিত করার সাথে ক্যাম্পাসে স্বাধীনতাবিরোধী ও মৌলবাদী ছাত্রসংগঠনের রাজনীতি নিষিদ্ধ করা, প্রতিটি হলে পর্যাপ্ত পরিমাণ সিসি ক্যামেরা স্থাপন করা, বৈধ আবাসিক শিক্ষার্থীদের হলে সিটের ব্যবস্থা ও পড়ালেখার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা, মেধার ভিত্তিতে প্রতিটি হলে সিট বরাদ্দ করা, কেন্দ্রীয় ছাত্র সংসদ গঠন ও নির্বাচনের দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহন করা, ক্যাম্পাসে বহিরাগতদের অবাধ বিচরণ সীমিত করা।

এছাড়াও পত্রিকায় প্রকাশিত হলে টর্চার সেলের বিষয়ে যথাযথ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা এবং আসন্ন পরিক্ষায় প্রশ্ন ফাঁস রোধে সর্বাত্মক সতর্কাবস্থা গ্রহণ করতে জোর দাবি জানায় তারা। এসময় উপস্থিত ছিলেন ইবি শাখা ছাত্র মৈত্রীর সভাপতি আব্দুর রউফ, সাধারণ সম্পাদক মুহতাসিম বিল্লাহ পাপ্পুসহ অন্যান্য নেতা-কর্মীরা।

এ বিষয়ে ইবি শাখা সভাপতি আব্দুর রউফ বলেন, ‘আমাদের প্রতিটি দাবিই সাধারণ শিক্ষার্থীদের প্রাণের দাবি। আমরা আশা করি বর্তমান প্রশাসন আমাদের যোক্তিক দাবিগুলো অনতিবিলম্বে মেনে নিয়ে তা বাস্তবায়ন করবে। সেই সাথে ইবি ক্যাম্পাসকে সত্যিকারে নিরাপদ ক্যাম্পাসে গড়ে তুলতে সহায়তা করবে।’

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় অ্যাক্টে ছাত্র সংসদের বিষয়টির উল্লেখ নেই। তাই বিষয়টি বাস্তবায়নে সময় প্রয়োজন। অন্যান্য বিশ্ববিদ্যালয় চাইলে এটি সম্ভবপর হবে।’

দ্য ক্যাম্পাস টুডে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today