বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৯:৪৯ পূর্বাহ্ন

ক্যাম্পাস আলোকসজ্জা না করায় বেরোবি ছাত্রলীগের আল্টিমেটাম

  • আপডেট টাইম বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০, ৭.৫৭ পিএম
ক্যাম্পাস আলোকসজ্জা না করায় বেরোবি ছাত্রলীগের আল্টিমেটাম

বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) কোনো প্রকার আলোকসজ্জা ছাড়াই পালিত হয়েছে বিজয় দিবস। বুধবার (১৬ই ডিসেম্বর) প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের অসম্পূর্ণ স্বাধীনতা স্মারকে ফুল দেয়ার মাধ্যমে দায়সারাভাবে দিবসটি পালন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এসময় আরও শ্রদ্ধা জানায় বঙ্গবন্ধু পরিষদ,বাংলাদেশ ছাত্রলীগ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখাসহ আরও কয়েকটি সংগঠন।

বিজ্ঞাপন

জানা যায় যে, সরকারি প্রায় সকল প্রতিষ্ঠানে আলোকসজ্জা করে বিজয় দিবস পালিত হলেও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস উপলক্ষে কোনো প্রকার সাজসজ্জা কিংবা আলোকসজ্জার ব্যবস্থা করা হয়নি। ফলে এমতাবস্থায় বিজয় দিবস পালন করতে হয় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের।

এসময় ক্যাম্পাসকে আলোকসজ্জিত করার আল্টিমেটাম দিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক নোবেল শেখ বলেন, ১৬ই ডিসেম্বর সন্ধ্যার মধ্যে যদি বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্যাম্পাসকে আলোকসজ্জিত না করেন তাহলে আমরা বাংলাদেশ ছাত্রলীগ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা কঠোর পদক্ষেপ গ্রহণ করবে। এছাড়াও তিনি বলেন, বিজয় দিবসে ক্যাম্পাসকে আলোকসজ্জিত না করা স্বাধীনতা বিরোধী চক্রান্তকে নীরবে সমর্থন করার সামিল।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া কঠোর সমালোচনা করে বলেন, এবারের শহীদ বুদ্ধিজীবী দিবসে দমদমা বধ্যভূমিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোনো কার্যক্রম না থাকাই প্রমাণ করিয়ে দেয় প্রশাসনিক দায়িত্বে থাকা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষকই দেশাত্মবোধ থেকে কতটা উদাসীন এবং উপাচার্য নীতির দাসত্বে অন্ধ। উপাচার্যের কাছ থেকে সুবিধা নেয়ার জন্য এইদল ঐদল গঠন করেন তারা। এছাড়াও যারা শহীদ বুদ্ধিজীবী দিবসে বধ্যভূমিতে গিয়ে শোক প্রদান করে সম্মান প্রদর্শন করে না, বিজয় দিবসে স্বাধীনতা স্মারকে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানায় না তারা কখনোই বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী হতে পারেন না। তারা প্রতারক সাহেদের আদর্শে বিশ্বাসী।

এছাড়াও সেশনজট সহ সাধারণ শিক্ষার্থীবান্ধব অনেক সমস্যা নিয়েও কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, বিজয় দিবস পালনে অংশগ্রহণ করা অনেক শিক্ষার্থীরাই ক্যাম্পাসে আলোকসজ্জা না থাকায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে কঠোর সমালোচনা করেন। এবং বিজয় দিবসে সন্ধ্যার মধ্যেই ক্যাম্পাসকে আলোকসজ্জিত করার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে আহ্বানও জানান তারা।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today