বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৮:০৮ অপরাহ্ন

ক্ষমা না চাইলে নুরকে বর্জন করবে গণমাধ্যম: এডিটরস গিল্ড বাংলাদেশ

  • আপডেট টাইম বুধবার, ১৪ অক্টোবর, ২০২০, ১১.৫৬ পিএম
এডিটরস গিল্ড বাংলাদেশ

ক্যাম্পাস টুডে ডেস্ক


ভিপি নুরুল হক নুরের একাত্তর টেলিভিশন ও কিছু গণমাধ্যম বয়কটের ডাকে উদ্বেগ ও নিন্দা প্রকাশ করেছে এডিটরস গিল্ড। বুধবার এডিটরস গিল্ড, বাংলাদেশের সভাপতি মোজাম্মেল বাবু স্বাক্ষরিত এক বিবৃতিতে এই নিন্দা জানানো হয়।

বিবৃতিতে গিল্ড জানায়, একাত্তর টেলিভিশনের পক্ষ থেকে তাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর ধর্ষণের বিষয়ে টকশোতে অংশ নেয়ার আহ্বান জানানো হয়। কিন্তু তিনি অংশ নিতে অস্বীকৃতি জানান। আমরা বিশ্বাস করি সেই অধিকার তার রয়েছে। কিন্তু সেই টেলিভিশনসহ আরও কিছু মিডিয়াকে বর্জন করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে নুর যে তৎপরতা চালিয়েছেন তা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

বিবৃতিতে আরও বলা হয়, একাত্তর টিভির যে সাংবাদিক তাকে টকশোতে আমন্ত্রণ জানাতে যোগাযোগ করেছিলেন তার ফোন নম্বর ফেসবুকে ছড়িয়ে দিয়ে নুর গর্হিত অপরাধ করেছেন। প্রতিক্রিয়াশীল মৌলবাদীচক্র এখন সেই নম্বরে ক্রমাগত কল করে অশ্লীল বক্তব্য ও হুমকি দিয়ে যাচ্ছে। নুরের এই তৎপরতা স্বাধীন গণমাধ্যমের জন্য হুমকিস্বরূপ। তিনি কি ভুলে গেছেন আজ তার পরিচিতির পেছনে গণমাধ্যমের বড় ভূমিকা রয়েছে।

‘নুরকে গণমাধ্যমের বিরুদ্ধে নেয়া এই অবস্থানের জন্য ক্ষমা চাইতে হবে। নয়তো তিনি যেমন কিছু গণমাধ্যম বর্জনের ডাক দিয়েছেন তেমনি গণমাধ্যমও তাকে বর্জন করতে পারে।’বিবৃতিতে যোগ করা হয়।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
© All rights reserved © 2019-20 The Campus Today