খিলগাঁও তালতলা কবরস্থানে নীরবে পিপিই পরে দাফন

খিলগাঁও তালতলা কবরস্থানে নীরবে পিপিই পরে দাফন

ক্যাম্পাস টুডে ডেস্ক


মোহাম্মদপুরের ৫০ বছর বয়সী এক নারীর মৃত্যুর পর তাকে দাফন করা হয়েছে। কয়েক দিন ধরেই সর্দি, জ্বর, শ্বাসকষ্টে ভুগছিলেন।

রবিবার (২৯ মার্চ) সন্ধ্যায় রাজধানীর খিলগাঁও তালতলা কবরস্থানে তাকে দাফন করা হয়। করছেন স্বজনরা সন্দেহ করছেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে।

ওই নারীর মরদেহ যারা দাফন করেছেন তাদের শরীরে পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) ছিল। দাফনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যেম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

ভিডিওতে দেখা যাচ্ছে, ৫ জন ব্যক্তি কবরস্থানের ঝিলপাড়ের প্রান্তে গিয়ে নেমেছেন। সকলের পরনে পিপিই। অ্যাম্বুলেন্স থেকে একটি স্ট্রেচারে করে সাদা কাফনে মোড়ানো লাশ নামানোর পর কবরস্থানের ইমাম ও উপস্থিত ৮ জন মিলে জানাজা পড়েন। জানাজা শেষে স্ট্রেচারে করে মৃতদেহটি কবরের কাছে নেওয়া হয়।

মরদেহটি কবরে নামান পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) পরা তিনজন। দাফন শেষে ওই ৫ জন ঝিলের পাড়ে এসে পিপিই খুলে, এবং পিপিই-গুলোতে আগুন ধরিয়ে দিয়ে নষ্ট করা হয়।

খিলগাঁও তালতলা কবরস্থানের স্টাফ মো. ফেরদৌস বলছিলেন, দাফনে ওই নারীর স্বামী ও সন্তানরা উপস্থিত ছিলেন। দাফনের আগে তারা কয়েকজন জানাজা পড়েন।

মৃতের স্বামী জানান, এখনও জানতে পারেননি ওই নারীর স্বামী। তার স্ত্রী কয়েক দিন ধরেই সর্দি, জ্বর, শ্বাসকষ্টে ভুগছিলেন। খুব বেশি অসুস্থ ছিলেন না। তবে তারা হাসপাতালে যাননি।

তিনি আরও জানান, সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানকে (আইইডিসিআর) জানানো হলে রবিবার (২৯ মার্চ) সকালে আমাদের মোহাম্মদপুরের বাসায় এসে নমুনা নিয়েছে। তবে পরীক্ষার ফল এখনও পাওয়া যায়নি।’

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *