খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের তালা

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের তালা

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে অ্যাকাডেমিক, ডিন ও বিভাগীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছেন শিক্ষকরা। সোমবার কর্মবিরতি চলাকালে বিক্ষুব্ধ শিক্ষকরা ভবনগুলোতে তালা ঝুলিয়ে দেন।

এমন পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। গত ৮ অক্টোবর থেকে ৭৩ জন শিক্ষকের নিয়োগ সংক্রান্ত জটিলতা নিরসন ও ৩৯ জন শিক্ষকের প্রমোশনের দাবিতে কর্মবিরতি পালন করে আসছেন শিক্ষকরা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আশিকুল আলম বলেন, ৭৩ জন শিক্ষকের নিয়োগ বাতিলের ব্যবস্থা গ্রহণে নির্দেশনা দেয় শিক্ষা মন্ত্রণালয়। পরে মূল্যায়ন কমিটি ৭৩ জনের ফাইল ও নিয়োগের বৈধতা যাচাই করেছে। দুই মাস ধরে প্রতিবেদনটি মন্ত্রণালয়ে পড়ে রয়েছে। কিন্তু সমস্যা নিরসন হচ্ছে না। এ ছাড়া দীর্ঘ ১১ মাস স্থগিত আছে বিশ্ববিদ্যালয়ের ৩৯ জন প্রভাষকের প্রমোশন। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন থেকে শুরু করে মন্ত্রণালয়ের কর্তাব্যক্তিরা এই সমস্যাটাকে খুব একটা আমলে নিচ্ছেন না।

শিক্ষক সমিতির সভাপতি মো. আসাদুজ্জামান জানান, তারা শিক্ষা কার্যক্রমে বিঘ্ন ঘটুক এটা চান না। এজন্যই তারা নানা সমস্যার মধ্যেও বিশ্ববিদ্যালয়ের ক্লাস বা পরীক্ষা চলমান রেখে আসছেন। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে সমস্যা নিরসনে কোনো দৃশ্যমান পদক্ষেপ নেই। যা শিক্ষকদের মধ্যে চরম হতাশা সৃষ্টি করেছে। তাই অবিলম্বে এর সমাধান ও শিক্ষকদের প্রমোশন না দিলে তারা ক্লাসে ফিরবেন না।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment