গবিতে রেজিস্ট্রার কেলেংকারী, ট্রাস্টি বোর্ডের জরুরী সভা শনিবার

গবিতে রেজিস্ট্রার কেলেংকারী, ট্রাস্টি বোর্ডের জরুরী সভা শনিবার

নিজস্ব প্রতিবেদক


সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেনের সাথে একজন ছাত্রীর অশ্লীল ও কুরুচিপূর্ণ ফোনালাপ ফাঁসের ঘটনায় আগামী শনিবার বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের জরুরি সভা আহ্বান করা হয়েছে। রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে সভাটি অনুষ্ঠিত হবে।

আজ বুধবার (৯ সেপ্টেম্বর) রাতে ট্রাস্টি বোর্ডের সভাপতি অধ্যাপক সিরাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। রেজিস্ট্রারের ফোনালাপ ফাঁসের ঘটনায় তিনি বলেন, ‘এ বিষয়ে অামরা সবাই ব্যক্তিগতভাবে শুনেছি। শনিবার অালোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।’

জানা যায়, গতকাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেনের সাথে এক ছাত্রীর অশ্লীল কথাবার্তা সম্বলিত ২৬ মিনিট ৩২ সেকেন্ডের একটি ফোনালাপ ফাঁস হয়। এ ঘটনায় গত দুদিন যাবত ক্যাম্পাসে তোলপাড় শুরু হয়েছে।

এ ঘটনায় আগামী ৩ দিনের মাঝে রেজিস্ট্রারকে বরখাস্তের দাবি জানিয়ে ট্রাস্টি বোর্ডকে লিখিত বিবৃতি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ। একই দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের অন্যতম সাংস্কৃতিক সংগঠন অগ্নিসেতু সাংস্কৃতিক পরিষদ।

২০১৭ সালেও রেজিস্ট্রারের বিরুদ্ধে একই প্রতিষ্ঠানের একজন ছাত্রী যৌন নিপীড়ন সংক্রান্ত অভিযোগ ইউজিসিতে দাখিল করেন। এর প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করে তখন রেজিস্ট্রারের কাছে জবাব চাওয়া হয়। কিন্তু তিনি কোনো সদুত্তর দিতে পারেননি বলে ইউজিসি জানায়। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের একাধিক নারী শিক্ষক রেজিস্ট্রার কর্তৃক নানাভাবে হয়রানির শিকার হয়েছেন বলেও জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *