বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩:৩৯ অপরাহ্ন

গিনেসে নতুন রেকর্ড: একসঙ্গে ১০ সন্তান প্রসব

  • আপডেট টাইম বুধবার, ৯ জুন, ২০২১, ১০.৪৫ এএম
দক্ষিণ আফ্রিকার এক নারী একই সঙ্গে ১০ সন্তানের জন্ম দিয়ে গিনেস রেকর্ড করেছেন।

ক্যাম্পাস টুডে ডেস্কঃ দক্ষিণ আফ্রিকার এক নারী একই সঙ্গে ১০ সন্তানের জন্ম দিয়ে গিনেস রেকর্ড করেছেন।

সোমবার রাতে দেশটির প্রশাসনিক রাজধানী প্রিটোরিয়ার একটি হাসপাতালে গোসিয়াম থামারা সিথোলে নামে ৩৭ বছর বয়সী কৃষ্ণাঙ্গ এই নারী একসঙ্গে ১০ সন্তানের জন্ম দেন। গত মাসে মরক্কোর হালিমা সিসি নামে এক নারী একসঙ্গে ৯ সন্তান জন্ম দিয়ে গিনেস রেকর্ড করেছিলেন।

গোসিয়ামের স্বামী তেভো সোসোটেসি বলেন, প্রিটোরিয়ার একটি হাসপাতালে ডাক্তারদের তত্ত্বাবধানে ছিল তার স্ত্রী। বিকালে হঠাৎ করে ব্যথা অনুভব হলে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। ডাক্তাররা আগে থেকেই নিশ্চিত ছিল গোসিয়ামের গর্ভে একাধিক বাচ্চা রয়েছে।

এরপর দুইজন বিশেষজ্ঞ গাইনি চিকিৎসক তিনজন জেনারেল চিকিৎসকের সহযোগিতায় সিজারের মাধ্যমে একে একে ১০টি বাচ্চা বের করে আনেন। যার মধ্যে সাতটি ছেলে এবং তিনটি মেয়ে। সন্তান জন্মের পর সুস্থ আছেন গোসিয়াম থামারা সিথোলে।

তিনি বলেন, আমি খুশি হয়েছি। কারণ একজন মায়ের জন্য ১০ সন্তান ধারণ করা খুবই কষ্টকর। ঈশ্বরের কাছে প্রার্থনা করি আমার বাচ্চাগুলো সুস্থ্য থাকুক।

প্রিটোরিয়া মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গাইনি বিভাগের উপ-প্রধান অধ্যাপক ডিনি মাওেলা বলেছেন, গিসোয়ানের ১০ সন্তান জন্ম দেওয়ার ঘটনা বিরল এবং সাধারণত ইশ্বরের সহযোগিতা ছাড়া এমন ঘটনা পৃথিবীতে বিরল। মাওেলা বলেন,১০টি শিশুকে আগামী কয়েক মাস ইনকিউবেটরে রেখে ওজন ঠিক করতে হবে। কারণ বাচ্চাগুলো গর্ভাবস্থায় উচ্চ ঝুঁকিপূর্ণ ছিল।

-ডেইলি মেইল।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today