চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: আগামী ৬ সেপ্টেম্বর থেকে অনলাইন ক্লাস শুরু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: আগামী ৬ সেপ্টেম্বর থেকে অনলাইন ক্লাস শুরু

চবি টুডে


আগামী ৬ সেপ্টেম্বর থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সকল বিভাগের অনলাইন ক্লাস শুরু হতে যাচ্ছে।বিশ্ববিদ্যালয়ের তথ্য শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটি নিশ্চিত করা হয়েছে। বিজ্ঞাপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

গত বৃহঃস্পতিবার (২০ আগস্ট) বিকালে চট্টগ্রাম নগরীতে অবস্থিত চবি চারুকলা ইনস্টিটিউটে সভাটি অনুষ্ঠিত। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

আরও পড়ুন বরিশাল বিশ্ববিদ্যালয় : ৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত কেন্দ্রীয় মসজিদের উদ্বোধন আজ

সভায় উপাচার্য তাঁর বক্তব্যে উপস্থিত ডিনদেরকে শুভেচ্ছা ও আন্তরিক ধন্যবাদ জানান। তিনি করোনাভাইরাসের কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে অনলাইনে ক্লাস নেয়ার ব্যাপারে ডিনদের সাথে বিস্তারিত আলোচনা করেন।

উপস্থিত ডিনবৃন্দরাও উপাচার্যের বক্তব্যের সাথে একমত পোষণ করেন। সভার সিদ্ধান্ত অনুযায়ী ডিনরা তাঁদের অধীনস্থ স্ব স্ব বিভাগের সভাপতি এবং ইনস্টিটিউটের পরিচালকবৃন্দের সাথে আলোচনা করে এ ব্যাপারে বিস্তারিত কর্মপরিকল্পনা গ্রহণ করবেন বলে জানানো হয়।

আরও পড়ুন পরিবেশ অনুকূলে ফেরার ১৫ দিন পর এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী

সভায় আরও উপস্থিত ছিলেন, চবি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর এস এম সালামত উল্যা ভূঁইয়া, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী, আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান, জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হোসাইন, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. রাশেদ মোস্তফা, মেরিন সায়েন্সেস এন্ড ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ রাশেদ-উন-নবী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান এবং আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. মো. হানিফ সিদ্দিকী উপস্থিত ছিলেন। এছাড়াও কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মহীবুল আজিজ অনলাইনে অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *