চবিতে আবাসিক হলগুলো বন্ধ রেখে সশরীরে হবে পরীক্ষা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন বিভাগের স্থগিত, অসমাপ্ত ও অনলাইন ক্লাসের পরীক্ষা সশরীরে নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আগামী ১৬ আগস্ট থেকে বিভাগগুলো চাইলে পরীক্ষা নিতে পারবে। তবে, শতভাগ টিকা নিশ্চিত না হওয়া পর্যন্ত আবাসিক হল বন্ধ থাকবে।

বৃ্হস্পতিবার (১২ আগস্ট) বিষয়টি দ্য ক্যাম্পাস টুডেকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ে চলমান/স্থগিত/অসমাপ্ত পরীক্ষা সংক্রান্ত গঠিত কমিটির সদস্য এবং বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান।

তিনি বলেন, গতকাল বুধবারের মিটিংয়ে লকডাউন শিথিল সাপেক্ষে ১৬ আগস্টের পর থেকে সশরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী, স্ব স্ব বিভাগ তাদের ছাত্রী ছাত্রীদের সাথে আলোচনা করে পরীক্ষা নিতে পারবে। শতভাগ টিকা নিশ্চিত না হওয়া পর্যন্ত হল খুলছে না।

তিনি আরও বলেন, যদি মহামারির প্রকোপ আরও বেড়ে যায় তবে অর্ডিন্যান্স প্রণয়ন সাপেক্ষে অনলাইনে পরীক্ষা কীভাবে নেওয়া যায় সেটি নিয়ে আমরা চিন্তা করছি। এজন্য বিভাগগুলোকে একাডেমিক কমিটির সভা করে ১২ সেপ্টেম্বরের মধ্যে সিদ্ধান্ত জানাতে বলা হয়েছে। ডিনবৃন্দ গৃহিত রিপোর্ট ৩০ সেপ্টেম্বর কমিটির নিকট প্রেরণ করবে।

এর আগে গত ১৫ জুন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় আবাসিক হলগুলো বন্ধ রেখে সশরীরে সব ধরনের একাডেমিক পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। পরবর্তীতে বিভিন্ন বিভাগ পরীক্ষার রুটিন ঘোষণা করে। তবে করোনা পরিস্থিতি আবার অবনতির দিকে গেলে পরীক্ষা স্থগিত করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment