সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৪:৪৩ পূর্বাহ্ন

চবিতে দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীকে মারধর করল ছাত্রলীগ কর্মী

  • আপডেট টাইম সোমবার, ১১ নভেম্বর, ২০১৯, ৩.৩২ পিএম

চবি টুডে: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এক দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীকে মারধর করেছে এক ছাত্রলীগ কর্মী। রবিবার রাত ৮টায় বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের সামনে এ ঘটনা ঘটে।

মারধরের শিকার দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীর নাম শুক্কুর আলম। তিনি বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। মারধরের শিকার প্রতিবন্ধী শুক্কুরকে চবি চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

বিজ্ঞাপন

মারধরের অভিযুক্ত ছাত্রলীগ কর্মী মোরশেদুল আলম রিফাত ব্যবস্থাপনা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের উপগ্রুপ বিজয়ের কর্মী। এ ঘটনার প্রতিবাদে রাত নয়টায় সোহরাওয়ার্দী হলের সামনে বিক্ষোভ করে বিশ্ববিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীরা। পরে প্রক্টরিয়াল বডির আশ্বাসে কর্মসূচি স্থগিত করে তারা।

ভুক্তভোগী শুক্কুর আলম জানায়, পরেরদিন পরীক্ষা থাকায় রাতে জন্য খাওয়ার কিনতে আমি দোকানে যাই। আমার হাতের কনুই লাগায় এক ছেলে আমার পেটে চিমটি দিয়ে বলে সোজা হয়ে দাঁড়াতে।

বিজ্ঞাপন

আমি বললাম কিভাবে সোজা হয়ে দাঁড়ায় আমি ত জানিনা। এরপর বলে আমাকে চিনোস, সিনিয়রের সাথে বেয়াদবের মত কথা বলিস। এরপর আমার গায়ে পেছন থেকে লাথি মারে আর কুত্তার বাচ্চা বলে গালি দেয়। বিষয়টি প্রক্টর স্যারকে জানানো দরকার বললে সে আমার মুখে কিল-ঘুষি মারতে শুরু করে। এসময় পাশে থাকা আমার এক অতিথিকেও মারধর করা হয়।

তিনি আরো বলেন, গত ৭-৮ মাস আগে চোখের সমস্যার কারণে অপারেশন করা হয়। আমার অপারেশনের বাম চোখে সে মেরেছে। চোখে সানগ্লাস লাগানো ছিল, মারের কারণে সেটাও কোথায় পড়ে গেছে।

বিজ্ঞাপন

ঘটনার বিষয়ে জানতে বিজয় পক্ষের নেতা এস এম জাহেদুল আওয়াল বলেন, বিষয়টি আমি পুরোপুরি জানিনা। ঘটনার সত্যতা নিশ্চিত করে রিফাতের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হানিফ মিয়া বলেন, বিষয়টি খুবই অমানবিক। আমরা মৌখিক অভিযোগ পেয়েছি। আগামীকাল প্রক্টর অফিসে এসে লিখিত অভিযোগ দেয়ার কথা রয়েছে, এরপর যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

বিজ্ঞাপন

প্রতিবন্ধীদের সংগঠন ডিসকুর সভাপতি আব্দুর রাজ্জাক বলেন, আমাদের সংগঠনের সদস্য শুক্কুরকে বিনা কারণে ছাত্রলীগ কর্মী রিফাত মারধর করেছে। আমরা ওই ছাত্রলীগ কর্মীর গ্রেফতারের দাবিতে সোহরাওয়ার্দী হলের সামনে অবস্থান নিয়েছি। তাকে গ্রেফতার না করা পর্যন্ত এখান থেকে সরবো না।

#দ্যা ক্যাম্পাস টুডে

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today